শিক্ষার্থীদের ওপর হেলমেট পরা লাঠিয়ালদের হামলা, গুলি

বিশেষ প্রতিনধি,সংবাদমেইল২৪.কম | ০৪ আগস্ট ২০১৮ | ৪:৫৩ অপরাহ্ণ
অ+ অ-

ছবি: সংগৃহিত

রাজধানীর জিগাতলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) গেটের সামনে শিক্ষার্থীদের ওপর লাঠি হাতে হামলা চালিয়েছে মাথায় হেলমেট পরা একদল যুবক। তারা কয়েক রাউন্ড ফাঁকা গুলিও ছুড়েছে।

একপর্যায়ে শিক্ষার্থী ও হামলাকারীরা একে অপরের দিকে ইটপাটকেল ছোড়া শুরু করে। এ সময় উপস্থিত পুলিশ সদস্যরা কোনো ভূমিকা পালন করেননি।

শনিবার বেলা দুইটার দিকে এ ঘটনা ঘটে।

সকাল থেকে ওই এলাকায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জড়ো হতে শুরু করে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শিক্ষার্থীর সংখ্যা বাড়তে থাকে। হাজার হাজার শিক্ষার্থী সেখানে অবস্থান নেয়। বেলা দুইটার দিকে বিজিবি গেটের সামনে শত শত শিক্ষার্থীর একটি অংশের ওপর হঠাৎ করে হেলমেট পরা লাঠি হাতে ২৫-৩০ জনের এক দল যুবক হামলা চালায়।

এ সময় বিজিবির সদস্যরা গেট থেকে সামনে এসে যুবকদের থামানোর চেষ্টা করেন।

গত ২৯ জুলাই (রোববার) কর্মিটোলায় জাবালে নূর পরিবহনের দুইটি বাসের রেষারেষির সময় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থীকে হত্যা করা হয়।

এরপর থেকেই এই হথ্যাকাণ্ডের প্রতিবাদে ও জড়িতদের শাস্তি দাবিতে রাস্তায় নেমেছে শিক্ষার্থীরা। তাদের আন্দোলনকে যৌক্তিক বলে মত দিয়েছেন শিক্ষামন্ত্রীও।

২ আগস্ট (বৃহস্পতিবার) নিহত দুই শিক্ষার্থীর পরিবারের সদস্যদের প্রধানমন্ত্রী সান্ত্বনা ও সমবেদনা জানান প্রধানমন্ত্রী। পরে তিনি নিহত দুই শিক্ষার্থীর প্রত্যেক পরিবারকে ২০ লাখ টাকা করে মোট ৪০ লাখ টাকার পারিবারিক সঞ্চয়পত্র দেন।

এ সময় প্রধানমন্ত্রী শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজকে পাঁচটি বাস দেয়াসহ নিরাপদ সড়ক বাস্তবায়নে ও দুর্ঘটনারোধে রমিজ উদ্দিন স্কুল সংলগ্ন বিমানবন্দর সড়কে আন্ডারপাস নির্মাণ, দেশের প্রতিটি স্কুল সংলগ্ন রাস্তায় স্পিড ব্রেকার বসানোর ঘোষণা দেন।

Comments

comments

পড়া হয়েছে 253 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত