মঙ্গলবার ১৯ মার্চ, ২০২৪ | ৫ চৈত্র, ১৪৩০

শ্রীমঙ্গলে আদিবাসী ইস্যূ বিষয়ক অ্যাডভোকেসি সভা ও মানববন্ধন

শ্রীমঙ্গল প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | সোমবার, ২৬ আগস্ট ২০১৯ | প্রিন্ট  

শ্রীমঙ্গলে আদিবাসী ইস্যূ বিষয়ক অ্যাডভোকেসি সভা ও মানববন্ধন

‘‘আদিবাসীদের ভূমির অধিকার ও মালিকানা এবং আদিবাসীদের ভাষার চর্চা ও সংরক্ষণ’’ এই বিষয়টিকে সামনে রেখে সচেতন নাগরিক কমিটি(সনাক), টিআইবি শ্রীমঙ্গল এবং বৃহত্তর সিলেট আদিবাসী ফোরাম এর যৌথ উদ্যোগে এক অ্যাডভোকেসি সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল সাড়ে ১০ টায় সনাক কার্যালয়ে আয়োজিত আদিবাসী ইস্যূ বিষয়ক অ্যাডভোকেসি সভায় সভাপতিত্ব করেন সনাক সহ সভাপতি দ্বীপেন্দ্র ভট্টাচার্য।


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম। টিআইবির এরিয়া ম্যানেজার পারভেজ কৈরী এর সঞ্চালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন বৃহত্তর সিলেট আদিবাসী ফোরাম এর মহাসচিব ফিলা পাথমী।

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলার আদিবাসীদের ভূমির অধিকার ও মালিকানা এবং আদিবাসীদের ভাষার চর্চা ও সংরক্ষণ বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করেন সনাক সদস্য ও খাসি সোশ্যাল কাউন্সিল এবং কো-চেয়ারপার্সন, বৃহত্তর সিলেট আদিবাসী ফোরামের সভাপতি জিডিশন প্রধান সুছিয়াং।


বক্তব্য রাখেন বৃহত্তর সিলেট আদিবাসী ফোরাম এর সহ সভাপতি আনন্দ মোহন সিংহ, বৃহত্তর সিলেট আদিবাসী ফোরাম এর সাংগঠনিক সম্পাদক এবং সভাপতি বাংলাদেশ দলিত সম্প্রদায় সুশীল কুমার মৃধা, সনাক সদস্য বদরুল আলম প্রমূখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আদিবাসী জনগোষ্ঠীর মধ্যে খাঁসিয়া, মনিপুরি, ত্রিপরা, মুন্ডা ও চা জনগোষ্টি সম্প্রদায়ের নেতৃবৃন্দ, সনাক, স্বজন, ইয়েস, ইয়েস ফ্রেন্ডস, সাংবাদিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, এনজিও প্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ।


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৬:০১ অপরাহ্ণ | সোমবার, ২৬ আগস্ট ২০১৯

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত