মঙ্গলবার ১৯ মার্চ, ২০২৪ | ৫ চৈত্র, ১৪৩০

মুসলমানদের কলিজায় আঘাত করে বিশ্বকে অশান্ত করার অপচেষ্টায় লিপ্ত-মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | শনিবার, ২৯ জুলাই ২০১৭ | প্রিন্ট  

মুসলমানদের কলিজায় আঘাত করে বিশ্বকে অশান্ত করার অপচেষ্টায় লিপ্ত-মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী

বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী বলেছেন, আল আকসা শুধু ফিলিস্তিনের নয় বরং বিশ্বের কোটি কোটি মুসলমানের পবিত্র স্থান ও প্রথম কিবলা।

দখলদার ইসরাইলী বাহিনী বার বার আল আকসা মসজিদে হামলা চালাচ্ছে, মুসলমানদের রক্ত নিয়ে হুলি খেলছে, পবিত্র স্থানের অবমাননা করছে। এর মাধ্যমে তারা মুসলমানদের কলিজায় আঘাত করে বিশ্বকে অশান্ত ও অস্থিতিশীল করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। তিনি বলেন, তাদের এ চক্রান্ত মুসলমানগণ বরদাশত করবে না।


আল আকসার প্রতি মুসলমানদের গভীর অনুভূতির কথা ব্যক্ত করে তিনি বলেন, যদি সুযোগ থাকত তাহলে বিশ্বের কোটি কোটি মুসলমান আল আকসার পবিত্রতা রক্ষায় জীবন বাজি রেখে এগিয়ে যেত।

তিনি বলেন, বিশ্বে এত মুসলিম রাষ্ট্র ও জনগোষ্ঠী থাকা সত্ত্বেও ইসরাইল যে ন্যাক্কারজনক হামলা করছে এর সাহস ও শক্তি কোথায় পায়? এর মূল কারণ আমাদের অনৈক্য। আমাদেরকে দল-মত নির্বিশেষে ঐক্যবদ্ধ হতে হবে।


তিনি আরো বলেন, ফিলিস্তিনি ছাড়াও আরাকানে মুসলমানরা নির্যাতিত হচ্ছে, দুনিয়ার দিকে দিকে যুলুমের শিকার হচ্ছে। এদের পক্ষে আমাদের অবস্থান নিতে হবে। তিনি ফিলিস্তিনের পক্ষে বাংলাদেশ সরকারের অবস্থানকে স্বাগত জানিয়ে সরকারকে ইসরাইলের বিপক্ষে আরো কঠোর ও কার্যকর ভূমিকা রাখার আহবান জানান। পাশাপাশি তিনি এ আহবানও জানান যেন ইসরাইলী পণ্য বাংলাদেশে প্রবেশ করতে না পারে। তিনি জনগণকেও ইসরাইলের পণ্য বর্জন ও এদের এজেন্টদের প্রতিহত করার উদাত্ত আহবান জানান।

গতকাল শুক্রবার, বাদ জুমুআ বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ ও বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট জেলা ও মহানগর শাখার যৌথ উদ্যোগে মুসলমানদের প্রথম কিবলাহ আল-আকসায় আযান বন্ধ ও নিরীহ ফিলিস্তিনীদের উপর ন্যক্কারজনক হামলার প্রতিবাদে আয়েজিত বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।


সিলেট জেলা আল ইসলাহর সভাপতি অধ্যক্ষ মাওলানা আবু জাফর মো নোমান-এর সভাপতিত্বে ও মহানগর আল ইসলাহর সাধারণ সম্পাদক মাওলানা আজির উদ্দিন পাশা’র পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন আনজুমানে আল ইসলাহর মহাসচিব অধ্যক্ষ মাওলানা একেএম মনোওর আলী,তালামীযে ইসলাময়িার কেন্দ্রীয় সভাপতি রেদওয়ান আহমদ চৌধুরী, সাধারণ সম্পাদক মুহাম্মদ মুহিবুর রহমান ও আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওলানা মঈনুল ইসলাম পারভেজ।

সিলেটের ঐতিহাসিক কোর্ট পয়েন্টে আয়োজিত এ সমাবেশে উপস্থিত ছিলেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় সহ-সভাপতি অধ্যক্ষ মাওলানা ছরওয়ারে জাহান, অর্থ সম্পাদক উপাধ্যক্ষ মাওলানা আবু ছালেহ মোঃ কুতবুল আলম, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মাওলানা নজমূল হুদা খান, সমাজকল্যাণ সম্পাদক মাওলানা মাহমুদ হাসান চৌধুরী, অফিস সম্পাদক মাওলানা আতাউর রহমান, বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় সভাপতি আলমগীর হোসাইন, মাওলানা নজীর আহমদ হেলাল, মাওলানা বেলাল আহমদ, তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক হুমায়ূনূর রহমান লেখন, সাংগঠনিক সম্পাদক আখতার হোসাইন জাহেদ, সাবেক সাংগঠনিক সম্পাদক মাওলানা হাফিজুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক কাওছার আহমদ, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ উসমান গণি, অর্থ সম্পাদক ওয়ালিউর রহমান সানী, আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় সদস্য মাওলানা রফিকুল ইসলাম খান, মাওলানা ওয়াহিদজ্জামান খছরু, সিলেট জেলার সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাওলানা শুয়াইবুর রহমান, সাংগঠনিক সম্পাদক মাওলানা হারুনুর রশিদ, সুনামগঞ্জ জেলা সহ-সাধারণ সম্পাদক মাওলানা মাহবুবুর রহমান তাজুল, মহানগর আল ইসলাহর সহ-সাধারণ সম্পাদক মাওলানা আব্দুস সবুর ও অর্থ সম্পাদক মাওলানা জইন উদ্দিন, হবিগনজ বৃন্দাবন কলেজের প্রভাষক মাওলানা নোমান আহমদ প্রমুখ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সহ-প্রশিক্ষণ সম্পাদক লিয়াকত আলী তালুকদার, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক সৈয়দ আহমদ আল জামিল, কেন্দ্রীয় সদস্য সুহাইল আহমদ তালুকদার, তৌরিছ আলী, সুলতান আহমদ, মাহমুদুল হাসান, সিলেট মহানগর সভাপতি এনাম উদ্দিন আহমদ, সহ-সভাপতি মাহবুবুর রহমান ফরহাদ, পূর্ব জেলার সভাপতি মুহাম্মদ আব্দুল খালিক রুহিল শাহ, পশ্চিম জেলার সভাপতি ফয়েজ আহমদ তাজির, সুনামগনজ জেলা সভাপতি রফিকুল ইসলাম তালুকদার, শাবিপ্রবির সভাপতি নিজামুল হক আব্বাসী, সিলেট মহানগরীর সাধারণ সম্পাদক আহমেদ শরীফ, সিলেট পূর্ব জেলা সাধারণ সম্পাদক আব্দুল বাসিত আল হাসান, পশ্চিম জেলা সাধারণ সম্পাদক জাহেদুর রহমান, সহ-সাধারণ সম্পাদক আলী হায়দার ও সুনামগনজ জেলা সাধারণ সম্পাদক শাহিন আলম প্রমূখ।

সংবাদমেইল২৪.কম/এনআই

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১০:২১ পূর্বাহ্ণ | শনিবার, ২৯ জুলাই ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত