মঙ্গলবার ১৯ মার্চ, ২০২৪ | ৫ চৈত্র, ১৪৩০

বুধবার বিকেলে দেশে ফিরছেন খালেদা

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | বুধবার, ১৮ অক্টোবর ২০১৭ | প্রিন্ট  

বুধবার বিকেলে দেশে ফিরছেন খালেদা

চিকিৎসা ও পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটাতে লন্ডন সফর শেষে দেশে ফিরছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ের গণমাধ্যম শাখার কর্মকর্তা শাইরুল কবির খান এ খবর নিশ্চিত করেছেন।


তিনি জানান, বুধবার বিকেলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবেন খালেদা জিয়া। দলের শীর্ষস্থানীয় নেতাকর্মীরা সাবেক প্রধানমন্ত্রীকে বিমানবন্দরে স্বাগত জানাবেন।

বাসে পেট্রোলবোমা হামলার মামলায় গত ৯ অক্টোবর বিএনপির চেয়ারপারসনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন কুমিল্লার জেলা ও দায়রা জজ জেসমিন বেগম। এছাড়া ১২ অক্টোবর সাবেক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ঢাকায় দুটি আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। মানহানির মামলায় ঢাকা মহানগর হাকিম নূর নবী এবং জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিশেষ আদালতের বিচারক ড. আক্তারুজ্জামান এ দুটি পরোয়ানা জারি করেন।


বিএনপি মনে করে, রাজনৈতিক কারণেই খালেদা জিয়ার বিরুদ্ধে এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। অপরদিকে সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, এ ব্যাপারে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

মঙ্গলবার (১৭ অক্টোবর) বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছিলেন, ‘‘খালেদা জিয়া দেশে আসবেন। উনার কিছুই হবে না। তাকে গ্রেপ্তার করে সরকার এই ভুল করবে না। আমরা মনে করি রাজনৈতিক প্রভাবে খালেদা জিয়ার বিরুদ্ধে এই গ্রেপ্তারি পরোয়ানা ইস্যু করা হয়েছে।’’


তিনি বলেন, ‘‘সবাই জানে এমনকি আদালতও অবগত রয়েছেন যে খালেদা জিয়া চিকিৎসার জন্য বিদেশে গেছেন। খালেদা জিয়া আদালত ও আইনের প্রতি শ্রদ্ধাশীল বলেই চিকিৎসার কিছুটা অংশ বাদ দিয়েই দেশে চলে আসছেন।”

অপরদিকে একইদিন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, “বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া দেশে ফিরলে আইন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা আছে। গ্রেপ্তারি পরোয়ানাটা আমাদের কাছে এসে যখন পৌঁছে যাবে, তখন আমরা আইন অনুযায়ী ব্যবস্থা নেব।’’

আর পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) শহীদুল হক বলেছেন, ‘‘পুলিশের কাছে, থানায় এখনো আমরা গ্রেপ্তারি পরোয়ানা পাইনি। আদালতে হয়তো ফাইল ইস্যু হয়েছে। এইগুলো কোর্টের মাধ্যমে থানায় আসতে হবে। গ্রেপ্তারি পরোয়ানা আসার সাথে সাথেই যে একজনকে গ্রেপ্তার করতে হবে সেটা আমি ব্যক্তিগতভাবে মনে করি না। খালেদা জিয়া দেশের প্রধানমন্ত্রী ছিলেন। কাজেই অত্যন্ত দায়িত্বশীল। আমরা কখনোই পুলিশ দিয়ে তাকে গ্রেপ্তার করে কোর্টে নিয়ে যাব, আমি মনে করি এটার প্রয়োজন হবে না।’’

উল্লেখ্য, গত ১৫ জুলাই চিকিৎসার জন্য লন্ডনে যান সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। সেখানে তিনি পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটিয়েছেন। বড় ছেলে ও দলের জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমান আগে থেকেই লন্ডনে অবস্থান করছিলেন।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১০:৩৯ পূর্বাহ্ণ | বুধবার, ১৮ অক্টোবর ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত