মঙ্গলবার ১৯ মার্চ, ২০২৪ | ৫ চৈত্র, ১৪৩০

‘তদন্তে কারও গাফিলতি পাওয়া গেলে কঠোর ব্যবস্থা’

সিলেট প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | বুধবার, ২৬ জুন ২০১৯ | প্রিন্ট  

‘তদন্তে কারও গাফিলতি পাওয়া গেলে কঠোর ব্যবস্থা’

রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, রেল লাইনগুলো দীর্ঘদিন সংস্কার হয়নি। তাই যতক্ষণ পর্যন্ত সংস্কার করে ভাল অবস্থায় না নেয়া হবে ততক্ষণ পর্যন্ত যাতায়াতে সময় একটু বেশিই লাগবে। তিনি বলেন, তদন্ত কমিটি গঠন করা হয়েছে , তদন্তে কারও গাফিলতি কিংবা কাজে অবহেলার প্রমান পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

সিলেট ঢাকা রেলপথ দ্রুতই ডুয়েল গেজে পরিণত হতে যাচ্ছে বলেও জানান তিনি।


আজ (২৬ জুন) কুলাউড়া রেল দুর্ঘটনায় আহতদের খোজ খবর নেয়া এবং ঘটনাস্থল পরিদর্শনের উদ্দেশ্যে রেলযোগে সকালে সিলেটে পৌঁছে গণমাধ্যমকে এসব কথা জানান রেলপথমন্ত্রী।

রোববার রাতে মৌলভীবাজারের কুলাউড়ার বরমচালে ভয়াবহ রেল দুর্ঘটনার পর আহতদের খোজ খবর এবং ঘটনাস্থল পরিদর্শন করতে মঙ্গলবার রাত ১০ টায় উপবন এক্সপ্রেসে ঢাকা থেকে সিলেটের উদ্দেশ্যে রওনা হন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন। ৮ ঘণ্টায় ৩১৯ কিলোমিটার পাড়ি দিয়ে সকাল ৫.৪০ মিনিটে সিলেটে পৌঁছান রেলপথমন্ত্রী।


এ সময় তার কাছে জানতে চাওয়া হয়, ৩১৯ কিলোমিটার ৮ ঘন্টা সময় লেগেছে ট্রেনের এটা স্বাভাবিক কিনা।

এমন প্রশ্নে তিনি বলেন, দীর্ঘদিন ধরে অবহেলিত ছিল এই রেল বিভাগ। ২০১১ সাল থেকে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর রেলপথের উন্নয়নে হাত দিয়েছে। সারা দেশেই মিটারগেজ রেললাইনগুলো ডুয়েল গেজে রূপান্তরের পরিকল্পনা হাতে নিয়েছে সরকার। দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়া এই লাইনগুলো যতক্ষন পর্যন্ত ভাল অবস্থায় নেয়া না যাবে ততক্ষন পর্যন্ত সময় তো লাগবেই।


তিনি আরও বলেন, ঢাকা সিলেট রেলপথে আখাউড়া পর্যন্ত ডুয়েলগেজে রূপান্তরিত হয়েছে। আখাউড়া থেকে সিলেট পর্যন্ত ডুয়েল গেজে রুপান্তরিত করতে ইতিমধ্যেই ১৬ হাজার ১ শত ৪৪ লাখ টাকার একটি প্রকল্প জাতীয় অর্থনৈতিক পরিষদের (একনেক) নির্বাহী কমিটি অনুমোদন করেছে। দ্রুত তা বাস্তবায়নে কাজ চলছে। এই প্রকল্পের অধীনে এই রুটে আরও ১৬ টি নতুন রেলস্টেশন নির্মান হবে এবং সিলেট রেলস্টেশনকে আরও আধুনিকভাবে নির্মাণ করা হবে।

সফর সূচী অনুযায়ী, সকাল ৯ টায় প্রথমে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে দুর্ঘটনায় আহতদের দেখতে যাবেন মন্ত্রী। পরে সেখান থেকে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং সবশেষ ঘটনাস্থল পরিদর্শন করার কথা রয়েছে তার।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৪:১২ অপরাহ্ণ | বুধবার, ২৬ জুন ২০১৯

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত