মঙ্গলবার ১৯ মার্চ, ২০২৪ | ৫ চৈত্র, ১৪৩০

কুলাউড়ায় বিএনপির প্রার্থী এম এম শাহীন

জিয়াউল হক,সংবাদমেইল২৪.কম | শুক্রবার, ২৪ নভেম্বর ২০১৭ | প্রিন্ট  

কুলাউড়ায় বিএনপির প্রার্থী এম এম শাহীন

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সিলেটের ৪ জেলার ১৯ টি আসনের প্রার্থী তালিকা প্রকাশ করেছেন দলের হাইকমান্ড এর দ্বায়ীত্ব প্রাপ্তরা। বিএনপির এ শর্ট লিস্টে কুলাউড়া আসনের জন্য নাম প্রকাশ করা হয়েছে সাবেক সংসদ সদস্য ও ঠিকানা গ্রুপ এন্ড মিডিয়ার চেয়ারম্যান মৌলভীবাজার জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি এম এম শাহীন।
দীর্ঘদিন ধরে ক্ষমতা থেকে দূরে থাকা দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ঘর গোছাতে ব্যস্ত পার করছে । ইতিমধ্যে দলের হাইকমান্ড সারাদেশের ন্যায় সিলেট বিভাগে ৪ জেলার মোট ১৯ টি সংসদীয় আসনের প্রার্থীদের শর্টলিস্ট তৈরি করেছেন বলে দলটির নির্ভরযোগ্য সূত্র কয়েকটি জানিয়েছে।
সিলেট-১ আসনের সাবেক সংসদ সদস্য মরহুম খন্দকার আব্দুল মালিকের ছেলে এবং বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির এখন একাই এ আসন থেকে নির্বাচনের মাঠে রয়েছেন। বাবা খন্দকার মালিকের জনপ্রিয়তা আর নিজের ক্লিন ইমেজের কারণে আব্দুল মুক্তাদিরর ইতোমধ্যে নিজের অবস্থান বেশ শক্তিশালী করে নিয়েছেন। জানা গেছে খালেদা জিয়ার গ্রিন সিগন্যাল নিয়ে তিনি নির্বাচনের ব্যাপারে প্রস্তুতিও নিচ্ছেন। নিয়মিত চষে বেড়াচ্ছেন সংসদীয় এলাকা। আর নিজের ক্লীন ইমেজের কারনে দলীয় নেতাকর্মীসহ সাধারণ ভোটারদের কাছে জনপ্রিয় হয়ে উঠেছেন তিনি।
ইতিমধ্যে বিএনপির কেন্দ্রীয় কমান্ড সিলেট বিভাগের ৪ জেলার ১৯ টি আসনের একটি খসড়া প্রার্থী তালিকা প্রস্তুত করেছে। সেই তালিকাতেও রয়েছে খন্দকার আব্দুল মুক্তাদিরের নাম।
এদিকে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের শ্বশুড়বাড়ি সিলেটে হওয়ায় আত্মীয়তার বন্ধনের কারণে ভোটের রাজনিতিতে আওয়ামীলীগের চেয়ে বিএনপির অনেক এগিয়ে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।
সিলেট-২ (বিশ্বনাথ): খালেদা জিয়ার উপদেষ্টা ও নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদির লুনা।
সিলেট-৩ (সুরমা-ফেঞ্চুগঞ্জ): সাবেক সংসদ সদস্য শফি আহমদ চৌধুরী, কেন্দ্রীয় নেতা আবদুল কাইয়ুম চৌধুরী, এই ২ জনের নাম আছে আলোচনায়। এদের মধ্যে শেষ পর্যন্ত দলের মনোনয়ন শফি চৌধুরী পেতে পারেন ।
সিলেট-৪ (কোম্পানীগঞ্জ-গোয়াইনঘাট-জৈন্তাপুর): বিএনপি‘র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য দিলদার হোসেন সেলিম।
সিলেট-৫ (কানাইঘাট-জকিগঞ্জ): খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীর ভাই, জেলা বিএনপির নেতা ও কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আশিক চৌধুরী ও কানাইঘাট উপজেলা বিএনপির সভাপতি মামুনুর রশিদ মামুন চান দলের টিকেট। দু’জনেই কেন্দ্রের ‘গুডলিস্টে’ আছেন।
সিলেট-৬ (বিয়ানীবাজার-গোলাপগঞ্জ): সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম।
সুনামগঞ্জ-১ (ধর্মপাশা-জামালগঞ্জ-তাহিরপুর) : সাবেক সংসদ সদস্য নজির হোসেন।
সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা): জেলা বিএনপির আহ্বায়ক নাছির উদ্দিন চৌধুরী।
সুনামগঞ্জ-৩ (দক্ষিণ সুনামগঞ্জ-জগন্নাথপুর): সুনামগঞ্জের সাবেক সংসদ সদস্য, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব এবং জোট নেতা এডভোকেট মাওলানা শাহিনুর পাশা চৌধুরী ও কর্ণেল (অব.) আলী আহমদের নাম রয়েছে আলোচনায়।
সুনামগঞ্জ-৪ (সুনামগঞ্জ সদর-বিশম্ভরপুর): চেয়ারপার্সনের উপদেষ্টা ফজলুল হক আছপিয়া।
সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারাবাজার): কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমদ মিলন।
হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল): সাবেক এমপি জেলা বিএনপির সহ-সভাপতি শেখ সুজাত মিয়া।
হবিগঞ্জ-২ (আজমিরীগঞ্জ-বানিয়াচং): কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন।
হবিগঞ্জ-৩ (সদর-লাখাই): জেলা বিএনপির সাধারণ সম্পাদক মেয়র জিকে গৌছ।
হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর): জেলা বিএনপির সভাপতি সৈয়দ মোহম্মদ ফয়সল, সংরক্ষিত নারী আসনে সাবেক এমপি শাম্মি আক্তার শিফা।
মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী): কেন্দ্রীয় নেতা এবাদুর রহমান চৌধুরী।
মৌলভীবাজার-২ (কুলাউড়া-কমলগঞ্জ): মৌলভীবাজার জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি এম এম শাহীন।
মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর): সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের পুত্র ও জেলা বিএনপির সভাপতি নাসের রহমান।
মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল): নির্বাহী কমিটির সদস্য মুজিবুর রহমান চৌধুরী ( হাজী মুজিব)।
তবে সিলেট বিভাগের ১৯ আসনের মধ্যে জোট প্রার্থীদের কৌটায় হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনে খেলাফত মজলিস (ইসহাক গ্রুপ) এর মহাসচিব ড. অধ্যাপক আহমদ আব্দুল কাদের,
সিলেট-৫ (কানাইঘাট-জকিগঞ্জ) আসনে সাবেক অধ্যক্ষ ফরিদ চৌধুরী, মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী): সাবেক সাংসদ নওয়াব আলী আব্বাস ও
মৌলভীবাজার-২ (কুলাউড়া-কমলগঞ্জ) জামায়াত ইসলামের সেক্রেটারি জেনারেল ডা: সফিকুর রহমানের নাম ও শর্ট লিষ্টে রয়েছে বলে জানা গেছে।

সংবাদমেইল/জেএইচজে


Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ২:১৯ অপরাহ্ণ | শুক্রবার, ২৪ নভেম্বর ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত