মঙ্গলবার ১৯ মার্চ, ২০২৪ | ৫ চৈত্র, ১৪৩০

কুলাউড়ায় টাকাসহ প্রকৌশলী আটক

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | বুধবার, ০৪ জুলাই ২০১৮ | প্রিন্ট  

কুলাউড়ায় টাকাসহ প্রকৌশলী  আটক

দুর্নীতি দমন কমিশন (দুদক)’র জালে ঘুষের টাকা লেনদেনের সময় আটক হলেন কুলাউড়া রেলওয়ের ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী এরফানুর রহমান (৫৫)।

(৩ জুলাই) মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে কুলাউড়া জংশন রেলস্টেশনে দুর্নীতি দমন কমিশনের (দুদক) হবিগঞ্জ-মৌলভীবাজার সমন্বিত জেলা কার্যালয়ের একটি দল এরফানুরকে ঘুষের নগদ ১০ হাজার টাকাসহ আটক করে। পরে তাকে কুলাউড়া রেলওয়ে পুলিশের কাছে হস্তান্তর করা হয় ।


এরফানুর রহমানের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার নাওঘাট এলাকায়। তিনি বাংলাদেশ রেলওয়ে কুলাউড়া সেকশনের ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী (পথ) পদে দায়িত্বরত।

এ ঘটনায় দুদকের হবিগঞ্জ-মৌলভীবাজার সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. নুরুল হুদা বাদি হয়ে কুলাউড়া রেলওয়ে থানায় (জিআরপি) একটি মামলা দায়ের করেছেন।


দুদক ও রেলওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, বাংলাদেশ রেলওয়ের কুলাউড়া সেকশনের প্রকৌশল বিভাগের ওয়েম্যান আবুল হোসেন শারীরিক অসুস্থতার জন্য এরফানুরের কাছে ছুটি চান। এরফানুর ছুটির জন্য ১২ হাজার টাকা করে ঘুষ দাবি করেন আবুল হোসেনের কাছে।

এ বিষয়ে আবুল হোসেন দুদকের শরণাপন্ন হন। মঙ্গলবার রাত সাড়ে নয়টার দিকে কুলাউড়া রেলস্টেশনের মাস্টারের কক্ষে আবুলের কাছ থেকে ঘুষ হিসেবে ১০ হাজার টাকা নিয়ে পাঞ্জাবির পকেটে রাখেন এরফানুর। সেখানে আগে থেকেই উপস্থিত থাকা দুদকের হবিগঞ্জ-মৌলভীবাজার সমন্বিত জেলা কার্যালয়ের উপ পরিচালক মলয় কুমার সাহার নেতৃত্বে ছয় সদস্যের একটি দল ঘুষের টাকাসহ এরফানুরকে হাতে নাতে ধরে ফেলেন।


দুদকের হবিগঞ্জ-মৌলভীবাজার সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মলয় কুমার সাহা (৪ জুলাই) বুধবার বিকাল ৩ টার দিকে মুঠোফোনে জানান, আবুল হোসেন আটক এরফানুরের বিরুদ্ধে ঘুষ চাওয়ার অভিযোগ করেন। মঙ্গলবার রাতে আমরা ছয় সদস্যের একটি দল কুলাউড়া রেল স্টেশনে অভিযান চালিয়ে এরফানুর রহমানকে ঘুষের টাকাসহ হাতেনাতে ধরে ফেলি। এরফানুর কৃর্তক ঘুষের টাকা চাওয়ার একাধিক তথ্য আমাদের কাছে রয়েছে। এব্যাপারে তাঁর বিরুদ্ধে রেলওয়ে থানায় মামলা দায়ের করা হয়েছে।

কুলাউড়া জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মালেক (৪ জুলাই) বুধবার বিকাল সাড়ে ৩ টার দিকে মুঠোফোনে জানান, এরফানুরকে ঘুষের ১০হাজার টাকাসহ দুদকের একটি টিম আটক করে আমাদের কাছে হস্তান্তর করেছেন। তার বিরুদ্ধে দুদকের হবিগঞ্জ-মৌলভীবাজার সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. নুরুল হুদা বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন। এরফানুর রহমানকে দুপুর ১২ টার দিকে মৌলভীবাজার আদালতে পাঠিয়ে দেওয়া হয়েছে।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৪:০৮ অপরাহ্ণ | বুধবার, ০৪ জুলাই ২০১৮

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত