মঙ্গলবার ১৯ মার্চ, ২০২৪ | ৫ চৈত্র, ১৪৩০

কুলাউড়ায় মিথ্যা ও কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে আ’লীগ সম্পাদকের সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | বুধবার, ০৯ অক্টোবর ২০১৯ | প্রিন্ট  

কুলাউড়ায় মিথ্যা ও কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে আ’লীগ সম্পাদকের সংবাদ সম্মেলন

কুলাউড়া উপজেলার ভূকশিমইল মাধ্যমিক বিদ্যালয় ও কলেজের ভবন সম্প্রসারণ কাজের অনিয়মের প্রতিবাদে অনুষ্ঠিত মানববন্ধনে ঐ প্রতিষ্ঠানের গভর্ণিং বডি’র সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রেনু’র বিরুদ্ধে অসত্য ও কুরুচিপূর্ণ বক্তব্য প্রদান করায় সংবাদ সম্মেলন করে এর প্রতিবাদ জানিয়েছেন তিনি।

বুধবার (৯ অক্টোবর) সকাল সাড়ে ১১টার দিকে কুলাউড়ার রেস্ট হাউজে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।


সংবাদ সম্মেলনে তিনি বলেন, সারাদেশে বর্তমান সরকারের শিক্ষা খাতে চলমান ব্যাপক উন্নয়নের ছোঁয়া লেগেছে ভূকশিমইল মাধ্যমিক বিদ্যালয় ও কলেজে। বর্তমানে এই প্রতিষ্ঠানের একটি ভবনের উর্ধ্বমুখী সম্প্রসারণ কাজ চলমান রয়েছে। উক্ত ভবনের ২য় ও ৩য় তলার ছাদ ঢালাইয়ের সময় সংশ্লিষ্ট উপসহকারী প্রকৌশলীগণ সরেজমিনে অবস্থান করে কাজ তদারকি করেন। গত ১ অক্টোবর টয়লেট ব্লকের নীচ তলার ছাঁদ ঢালাইয়ের কাজ করা হয় যা উপসহকারি প্রকৌশলী আবু সাঈদ মুহাম্মদ রাহী নিজে উপস্থিত থেকে দেখাশুনা করেন। ঐদিন সন্ধ্যায় প্রতিষ্ঠানের ২য় তলায় মোজাইক মিস্ত্রি সবার অগোচরে অত্যন্ত নি¤œমানের প্যাটেন্ট স্টোন ঢালাই করে এবং পরদিন রাত পোহাবার পূর্বে কাজ করতে শুরু করলে প্রতিষ্ঠানের কর্মচারী মো. আজমল আলী বাধাঁ দেয় এবং গভর্ণিং বডির সদস্য ও এলাকার গণ্যমান্য ব্যক্তিদেরকে বিষয়টি অবগত করে। খবর পেয়ে গভর্ণিং বডির সদস্য পংকি মিয়া, এলাইচ মিয়া, মো আমিন উদ্দিনসহ মুরব্বিগণ সেখানে উপস্থিত হন। এবং প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মো. আবুল মনছুর সেখানে গিয়ে কাজ বন্ধ করে দেন। পরবর্তীতে বিষয়টি সংশ্লিষ্ট ঠিকাদার জুবের আহমদ ও উপপ্রকৌশলী আবু সাঈদ মুহাম্মদ রাহীকে অবহিত করা হয়। তার পরিপ্রেক্ষিতে গত ১ অক্টোবর আমি এবং সংশ্লিষ্ট ঠিকাদার, উপসহকারী প্রকৌশলী ও গভর্ণিং বডির সদস্যরা সরেজমিনে উপস্থিত থেকে নি¤œমানের প্যাটেন্ট স্টোন অপসাধারণ করে সংশ্লিষ্ট উপপ্রকৌশলীর উপস্থিতিতে নতুন করে কাজ করার জন্য ঠিকাদারকে নির্দেশ দেওয়া হয়। ঠিকাদার সে মোতাবেক কাজ করতে সম্মত হন।

গভর্ণিং বডির সভাপতি রফিকুল ইসলাম রেনু বলেন- ভূকশিমইল মাধ্যমিক বিদ্যালয় ও কলেজের উর্ধ্বমুখী সম্প্রসারণ কাজে যে অনিয়ম হয়েছিলো আমরা তা অবগত হওয়ার সাথে সাথে ব্যবস্থা নিয়েছি এবং শিক্ষা অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলীর উপস্থিতিতে এর সমাধানও করা হয়েছিল। কিন্তু অত্যন্ত দুঃখ ও পরিতাপের বিষয় যে, মীমাংসিত একটি বিষয় নিয়ে একটি স্বার্থান্বেষী মহল পরবর্তীতে এলাকার মানববন্ধনের নামে মাইক বেধে আমার ও আমার দলের বিরুদ্ধে এবং প্রতিষ্ঠান প্রধানের বিরুদ্ধে তাদের মনগড়া, অসত্য, কুরুচিপূর্ণ বক্তব্য প্রদান করে।


তিনি বলেন- আমি মনে করি এতে করে প্রতিষ্ঠানের ভাবমুর্তি বিনষ্ট করার একটি গভীর ষড়যন্ত্র করা হয়েছে।

কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রেনু বলেন- উপজেলা বিএনপির সহ-সভাপতি ওই ইউনিয়নের চেয়ারম্যান আজিজুর রহমান মনির শুধুমাত্র দলীয় হীনমন্যতা থেকে এইসব অপকর্মের প্রত্যক্ষ নেতৃত্ব দিচ্ছে। বর্তমান সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডে ঈর্ষান্বিত হয়ে সরকার বিরোধীতা এমন অপতৎপরতার লিপ্ত রয়েছে। তাছাড়া একটি অনিয়মের বিরুদ্ধে মানববন্ধনের আয়োজন করে তারা আমার বিরুদ্ধে যে অভিযোগ এনেছে তা সম্পূর্ন মিথ্যা, বানোয়াট ও উদ্যেশ্য প্রণোদিত। কারণ ভবনের কাজে যে অনিয়ম হয়েছে সেটার দায়ভার সংশ্লিষ্ট ঠিকাদারের এবং গাফিলতি সংশ্লিষ্ট দপ্তরের। কিন্তু ঐ মানববন্ধনে আমার বিরুদ্ধে দেওয়া বক্তব্য থেকে এটা স্পষ্ট যে তারা আমার সম্মান হানির জন্য এর আয়োজন করেছিলো। এবং এর মাধ্যমে সুকৌশলে আমার দল আওয়ামীলীগের ভাবমুর্তি ক্ষুন্ন করে সরকারের উন্নয়নমূলক কাজকে বিতর্কিত করার ষড়যন্ত্র চলছে। তিনি সংবাদ সম্মেলনের মাধ্যমে সংশ্লিষ্ট বিভাগ ও দপ্তরের কাছে সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডকে বাধা প্রদানকারী এবং অপপ্রচারকারী ঐসব দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবী জানান।


সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রফিকুল ইসলামের সাথে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক এমপি বীরমুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মতিন,যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মোক্তাদির তোফায়েল, উপজেলা আওয়ামীলীগের ত্রান ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক গৌরা দে, আ’লীগ নেতা কামাল হাসান, ভাটেরা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ,ভাটেরা ইউনিয়ন আ.লীগ সম্পাদক বদরুল আলম সিদ্দিকি নানু,উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক মইনুল ইসলাম সবুজ,উপজেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা এহসান আহমদ টিপু, ছাত্রলীগ সম্পাদক আবু সায়হাম রুমেল প্রমুখ।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৮:২৬ অপরাহ্ণ | বুধবার, ০৯ অক্টোবর ২০১৯

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত