মঙ্গলবার ১৯ মার্চ, ২০২৪ | ৫ চৈত্র, ১৪৩০

কমলগঞ্জে রিকশা শ্রমিক ইউনিয়নের সম্মেলন

কমলগঞ্জ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯ | প্রিন্ট  

কমলগঞ্জে রিকশা শ্রমিক ইউনিয়নের সম্মেলন

মৌলভীবাজারের কমলগঞ্জে রিকশা শ্রমিক ইউনিয়নের আঞ্চলিক শাখার সম্মেলন অনুষ্টিত হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় রহিমপুর ইউনিয়নের কালেঙ্গা বাজারে এ সম্মেলন অনুষ্টিত হয়।


মৌলভীবাজার জেলা রিকশা শ্রমিক ইউনিয়ন এর কালেঙ্গা আঞ্চলিক কমিটির সভাপতি মো. শাহজাহান আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট-এনডিএফ মৌলভীবাজার জেলা কমিটির সভাপতি শহীদ সাগ্নিক।

আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক আব্দুল হান্নান খোকনের পরিচলানায় বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ মৌলভীবাজার জেলা কমিটির সাধারণ সম্পাদক রজত বিশ্বাস,মৌলভীবাজার জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন এর সভাপতি মো. মোস্তফা কামাল, মৌলভীবাজার জেলা রিকশা শ্রমিক ইউনিয়ন এর সভাপতি সোহেল মিয়া ও সাধারণ সম্পাদক দুলাল মিয়া।


হোটেল শ্রমিক ইউনিয়ন কুলাউড়া উপজেলা কমিটির সাধারণ সম্পাদক আশিক খান, রিকশা শ্রমিক ইউনিয়ন কুলাউড়া উপজেলা কমিটির সভাপতি ইসলাম উদ্দিন আকাশ ও সম্পাদক আবু বক্কর সিদ্দিক, জসিমউদ্দিন, গিয়াস উদ্দিন, কিসমত মিয়া,মিজান মিয়া, সবুজ খান,মোস্তফা মিয়া।

সমাবেশে বক্তারা বলেন, শুধু পিয়াজের অগ্নিমূল্যের পাশাপাশি চাল, আটা, ডাল, তেল, আদা, রসুন. মসলাসহ সকল নিত্যপণ্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে শ্রমজীবী জনগণের জীবনে নাভিশ্বাস উঠছে। তার উপর সরকারের বিদ্যুতের মূল্য বৃদ্ধি ঘোষণা জনজীবনে ‘মরার উপর খাড়ার ঘা’ হয়ে এসেছে। মাত্র ৫ মাস আগের গ্যাসের মূল্য বৃদ্ধির চাপ কাটিয়ে উঠার আগেই আবারও দ্রব্য মূল্যের উর্ধ্বগতির এই সময়ে বিদ্যুতের মূল্য বৃদ্ধির পদক্ষেপ জনগণকে দিশেহারা করে তুলেছে। চাল, আটা, ডাল, তেল, লবন, ডিম, পিয়াজসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম কয়েকগুণ বাড়লেও আমরা বাজারদরের সাথে সঙ্গতিপূর্ণ ন্যায্য ভাড়া প্রদান করা না। আমাদের জীবন ও জীবিকার প্রশ্নটি কখনও ভোট শিকারী প্রতিক্রিয়াশীল রাজনৈতিক দলগুলোর কাছে গুরুত্ব পায়নি।


সম্মেলনে মো. গিয়াস উদ্দিনকে সভাপতি ও আব্দুল হান্নান খোকনকে সাধারণ সম্পাদক করে ১৩ সদস্য বিশিষ্ট মৌলভীবাজার জেলা রিকশা শ্রমিক ইউনিয়ন এর আঞ্চলিক কমিটি গঠন করা হয়। নব-গঠিত কমিটিকে শপথবাক্য পাঠ করান বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ মৌলভীবাজার জেলা কমিটির সাধারণ সম্পাদক রজত বিশ্বাস।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৬:০৪ অপরাহ্ণ | শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত