মঙ্গলবার ১৯ মার্চ, ২০২৪ | ৫ চৈত্র, ১৪৩০

আমরা এজিদকে চাইনা আহলে বায়তের মহব্বত চাই-আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী ফুলতলী

মৌলভীবাজার প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | বুধবার, ০৩ অক্টোবর ২০১৮ | প্রিন্ট  

আমরা এজিদকে চাইনা আহলে বায়তের মহব্বত চাই-আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী ফুলতলী

আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী ফুলতলী বলেন, অসহায় নিরীহ নি-গৃহ বনি আদমের তরে আমাদেরকে বিলিয়ে দিতে হবে। সেই রুহিঙ্গার স্মৃতিগুলো আমাকে প্রতি নিয়ত কাঁদায়।

দু-মুঠো অন্যের জন্য ৮০ বছরের বৃদ্ধা ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়ে থাকে। কত নদী কত সাগর পাড়ি দিয়ে রক্তে রঞ্চিত হয়ে আশ্রয় নিয়েছে সেথায়, কত হত্যা কত নির্যাতন তার নয়ন সম্মুখে ভেসে বেড়ায়। স্বামী হারা সন্তান কুলে নিয়ে দু-মুঠো অন্যের জন্য চোখের কোনে পানি জমিয়ে বুক ফাটা আর্তনাদ চাপা দিয়ে লাইনে দাঁড়িয়ে থাকে ঘন্টার পর ঘন্টা।


আমি কাছে গিয়ে বললাম, মাগো আমাকে ক্ষমা করে দিও, আমি পারিনি তোমাদের খেদমত করতে। সেই মানুষগুলোর পাশে দাঁড়ানোই আহলে বায়তের শিক্ষা। নিজের মা-বাবার দিকে তাকিয়ে সেই স্মৃতিগুলো মনে করে তাদের তরে নিজেকে উজাড় করে দিতে হবে। তিনি আহলে বায়তের কথা স্মরণ করে বলেন, আমরা এজিদকে চাইনা, আমরা আহলে বায়তের মহব্বত চাই।

(২ অক্টোবর) মঙ্গলবার শহরস্থ পৌর জনমিল কেন্দ্রে শাহজালাল (রহ.) ওয়েলফেয়ার ট্রাস্ট মৌলভীবাজার কর্তৃক আয়োজিত আহলে বায়তের মহব্বত বর্তমান প্রেক্ষাপটে আমাদের করণীয় শীর্ষক তা’লীমী জলসায় তিনি উপরোক্ত কথাগুলো বলেন।


সংস্থার সভাপতি আলহাজ্ব হাফিয আলাউর রহমান টিপুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ওয়ালিউর রহমান সানী ও খন্দকার ওজিউর রহমান আসাদের যৌথ পরিচালনায় বয়ান পেশ করেন হযরত আল্লামা মুফতি গিয়াস উদ্দিন চৌধুরী ফুলতলী, বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর কেন্দ্রিয় সভাপতি হযরত আল্লামা হুছাম উদ্দিন চৌধুরী ফুলতলী।

বক্তব্য রাখেন, কেন্দ্রীয় আল ইসলাহ সহ-সভাপতি অধ্যক্ষ মাওলানা সারওয়ারে জাহান, মৌলভীবাজার জেলা আল ইসলাহর সভাপতি অধ্যক্ষ মুফতি মাওলানা শামছুল ইসলাম।


এছাড়াও উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগ সভাপতি নেছার আহমদ,সংস্থার উপদেষ্ঠা আলহাজ্ব সিরাজুল ইসলাম সিদ্দিকী, আলহাজ্ব আকিল আহমদ, আলহাজ্ব দিলদার হোসেন, আলহাজ্ব এখলাছুর রহমান, সৈয়দ মুজাম্মিল আলী শরীফ, জেলা আল ইসলাহ সাধারণ সম্পাদক এম,এ আলীম, জেলা তালামীয সভাপতি এম,এ জলিল প্রমুখ।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৮:৩৯ অপরাহ্ণ | বুধবার, ০৩ অক্টোবর ২০১৮

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত