শনিবার ২০ এপ্রিল, ২০২৪ | ৭ বৈশাখ, ১৪৩১

আইসিইউতে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন

সংবাদমেইল অনলাইন : | মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

আইসিইউতে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন

প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের অবস্থার অবনতি হওয়ায় তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়েছে।
প্রধানমন্ত্রীর এক মুখপাত্রের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, মেডিক্যাল টিমের পরামর্শে তাকে আইসিইউতে নেওয়া হয়েছে।

জনসন তার পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাবকে ‘প্রয়োজন অনুযায়ী’ সরকারপ্রধানের কাজ চালিয়ে যেতে বলেছেন।
১০ দিন ধরে করোনাভাইরাসজনিত সংক্রমণে ভোগার পর রবিবার হাসপাতালে ভর্তি হন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। ছোটখাটো কিছু স্বাস্থ্য পরীক্ষার জন্য তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে ডাউনিং স্ট্রিটের পক্ষ থেকে দাবি করা হয়। তবে যুক্তরাজ্যের বর্তমান করোনা পরিস্থিতি বিশ্লেষণ করে ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান দাবি করে, জনসনের স্বাস্থ্যের অবনতি হয়েছে।
সোমবার ব্রিটিশ প্রধানমন্ত্রীর কার্যালয় ডাউনিং স্ট্রিটের এক বিবৃতিতে বলা হয়, করোনাভাইরাসের লক্ষণ বহাল থাকায় প্রধানমন্ত্রী লন্ডনের সেন্ট থমাস হাসপাতালের চিকিৎসকদের তত্ত্বাবধানে রয়েছেন। গত সোমবার (৬ এপ্রিল) বিকেল থেকে প্রধানমন্ত্রীর অবস্থার অবনতি হলে মেডিক্যাল টিমের পরামর্শে তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়।
বিবৃতিতে বলা হয়, ‘প্রধানমন্ত্রী চমৎকার সেবা পাচ্ছেন এবং জাতীয় স্বাস্থ্য সেবা ব্যবস্থার (এনএইচএস) কর্মীদের পরিশ্রম এবং ত্যাগের জন্য ধন্যবাদ।’
বিবিসি জানিয়েছে, যুক্তরাজ্যের স্থানীয় সময় সোমবার সন্ধ্যা ৭টার দিকে (বাংলাদেশ সময় মঙ্গলবার রাত ১২টা) বরিস জনসনকে আইসিইউতে নেওয়া হয়। ব্রিটিশ প্রধানমন্ত্রীর এক মুখপাত্র বলেছেন প্রয়োজন পড়লে পররাষ্ট্রমন্ত্রী ডোমিনিক রাবকে দায়িত্ব সামাল দেবেন।


Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ১২:২১ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত