মঙ্গলবার ১৯ মার্চ, ২০২৪ | ৫ চৈত্র, ১৪৩০

অবশেষে ভারতে পাচার কুলাউড়ার কিশোরকে ফেরত দিলো বিএসএফ

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | বুধবার, ১৯ জুন ২০১৯ | প্রিন্ট  

অবশেষে ভারতে পাচার কুলাউড়ার কিশোরকে ফেরত দিলো বিএসএফ

কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের সীমান্তবর্তী শিকড়িয়া গ্রামের তামিম আহমদ (৯) নামক এক কিশোরকে সোমবার ১৭ জুন জোরপূর্বক ভারতে পাচার করেছে ৪ বাংলাদেশী। ওই ঘটনার সাথে ভারতের চার নাগরিক জড়িত রয়েছেন বলে জানিয়েছে বিজিবি ও পুলিশ। ঘটনার দু’দিন পর বুধবার সন্ধ্যায় সেই কিশোরকে ফেরত দিয়েছে বিএসএফ।

মঙ্গলবার ১৮ জুন ও বুধবার ১৯ জুন বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনী (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এর মধ্যে আলীনগর সীমান্তে দফায় দফায় বৈঠক হয়। অবশেষে বুধবার সন্ধ্যা ৭টায় পতাকা বৈঠক করে সকল কার্য সম্পন্ন শেষে ভারতীয় সীমান্তরক্ষীদের কাছ থেকে কিশোরকে গ্রহণ করেন আলীনগর বিজিবি ক্যাম্পের কোম্পানী কামান্ডার সুবেদার আলমগীর হোসেন।


জানা যায়, সোমবার ১৭ জুন শিরনী খাওয়ার কথা বলে শিকড়িয়া গ্রামের আব্দুর রহমানের ছেলে তামিম আহমদ (৯)কে বাড়ির থেকে নিয়ে যায় একই গ্রামের মছব্বির আলীর ছেলে মইনুল, আব্দুল মন্নানের ছেলে সাজু, মৃত মনির মিয়ার ছেলে শফিক, মৃত রফিক মিয়ার ছেলে ফরমান। পরে ভারতীয় নাগরিক আহমদ, আব্দুল, আবুল, তৌর মিয়ার সহযোগিতায় কাটাঁতারের বেড়ার উপর দিয়ে ভারতে নেয়া হয়। পরে ভারত থেকে ফোন দিয়ে ২ লক্ষ ৩০ হাজার টাকা মুক্তিপণ দাবি করছে আব্দুল নামের এক ভারতীয় নাগরিক।

কুলাউড়া থানার তদন্ত ওসি সঞ্জয় চক্রবর্তী জানান-‘নয় বছরের এক শিশুকে চার যুবক মিলে ভারতে পাঠিয়ে দিয়েছে। ঘটনার সাথে জড়িত একজনের বাবাকে থানায় নিয়ে আসি। ইতিমধ্যে বিজিবি-বিএসএফের মধ্যে পতাকা বৈঠক করে শিশুটিকে হস্তান্তর করা হয়েছে।


এ বিষয়ে শ্রীমঙ্গল ৪৬ বিজিবি কামান্ডার লেফটেন্যান্ট কর্নেল আরিফুল হক জানান- ‘ঘটনাকারীরা চোরাকারবারী দলের সক্রিয় সদস্য। চোরাকারবারদের মধ্যে টাকা পয়সার লেনদেন নিয়ে এ ঘটনা ঘটেছে। তাও পরিবারিক দ্বন্দ্বের কারণে। আমরা বিএসএফকে সব তথ্য দিয়েছি।

তিনি আরও জানান, মঙ্গল ও বুধবার ৩ দফা ভারতীয় বিএসএফ’র সাথে বৈঠকের পর কিশোর তামিম আহমদকে আনুষ্ঠানিকভাবে বিজিবি’র নিকট হস্তান্তর করা হয়েছে।


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৮:০৮ অপরাহ্ণ | বুধবার, ১৯ জুন ২০১৯

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত