‘৩৮ বছর’ আগে বাংলাদেশ স্বাধীন হয়েছে- এমপি সুলতান মনসুর

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | ১৬ ডিসেম্বর ২০১৯ | ৫:৩৮ অপরাহ্ণ
অ+ অ-

বাংলাদেশ ৩৮ বছর আগে স্বাধীন হয়েছে বলে জানালেন মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য, বহুল আলোচিত-সমালোচিত সাবেক গণফোরাম নেতা সুলতান মোহাম্মদ মনসুর আহমদ।

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে সোমবার সকাল সাড়ে ৮টায় কুলাউড়ার নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শনী অনুষ্ঠানে অংশ নিয়ে নতুন প্রজন্মের কাছে এমন ভুল তথ্য তুলে ধরেন সুলতান মনসুর।



একজন সংসদ সদস্যের মুখে এমন ভুল বক্তব্য শুনে উপস্থিত সবাই হতবাক।

ওই অনুষ্ঠানে একাধিকভার বাংলাদেশ ‘৩৮ বছর’ আগে স্বাধীন হয়েছে বলে মাইকে দাবি করেন সাংসদ সুলতান। এসময় সভাস্থল জুড়ে শুরু হয় নানা কানাঘুষা। অনেকেই করেন তীব্র সমালোচনা।

মাইকে বক্তব্যকালে পাশে ছিলেন কুলাউড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শফি আহমদ সলমান,কুলাউড়া নির্বাহী অফিসার এ টি এম ফরহাদ চৌধুরী ও কুলাউড়া থানার ওসি ইয়ারদৌস হাসান।

সুলতান মনসুরের এ বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে ভাইরালও হয়েছে। কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শনী অনুষ্ঠানে সুলতান মনসুরের বক্তব্য সাংবাদিক মাহফুজ শাকিলের ফেসবুকে লাইভ দেয়া হয়। এর পরেই ফেসবুকে ভাইরাল হয়। পরে শুরু হয়ে সমালোচনা। বক্তব্যে একাধিকবার ‘৩৮ বছর’ বলায় ফেসবুকে প্রতিবাদ জানাচ্ছেন নেটিজেনরা।

ফেসবুকে কেউ কেউ প্রশ্ন রাখছেন ১০ বছর কমলো কীভাবে? কেউ আবার বাজে মন্তব্যও করেছেন।

ফেসবুক লাইভে দেখা যায়, সালাম দিয়ে বক্তব্য শুরু করেন সুলতান মনসুর। পরে বলেন ‘আজ থেকে ৩৮ বছর আগে’ সংগ্রামের মধ্য দিয়ে বাংলাদেশের বিজয় ছিনিয়ে আনা হয়েছিলো। বক্তব্যের বিভিন্ন অংশে ৩৮ বছর আগের বাংলাদেশ স্বাধীন হয়েছে বলে দাবি করেন সুলতান মনসুর।

সুলতান মনসুরের সামনে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে বক্তব্য শোনেন বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থী, ফায়ার সার্ভিসের সদস্য, আনসার ভিডিপি সদস্য, স্কাউট সদস্য। এছাড়াও ক্ষমতাসীন দল আওয়ামী লীগের কুলাউড়া উপজেলার সভাপতিসহ নানা শ্রেণিপেশার মানুষ সেখানে উপস্থিত ছিলেন।

অন্যদিকে দুপুরা ১টায় অন্য একটি অনুষ্ঠানে নিজ নির্বাচনী এলাকার কুলাউড়া থানার ওসির নাম ভুল বলেন সুলতান মনসুর। উপজেলা প্রশাসনের আয়োজনে স্বাধীনতা সৌধ চত্বরে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা ও ‘জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার’ শীর্ষক আলোচনা সভায় অংশ নেন সুলতান মনসুর।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কুলাউড়া থানার ওসি ইয়ারদৌস হাসানকে ‘ওহিদুজ্জান’ বলে উল্লেখ করেন তিনি। তাও একাধিক বার ওসি’র নাম ‘ওহিদুজ্জান’ বলেন এমপি। পাশ থেকে অনেকে নাম সংশোধন করে দিলেও শুদ্ধ করে ওসির নাম বলতে পারেননি তিনি। এ নিয়েও চলে নানা সমালোচনা।

সুলতান মনুসর বললেন ‌‌‘৩৮ বছর আগে বাংলাদেশ স্বাধীন হয়েছে’

সুলতান মনুসর বললেন ‌‌‘৩৮ বছর আগে বাংলাদেশ স্বাধীন হয়েছে’

Gepostet von Nazmul Hossain am Montag, 16. Dezember 2019

Comments

comments

পড়া হয়েছে 269 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x