হাজীপুর ইউপি চেয়ারম্যান আব্দুল বাছিত বাচ্চুর শারদীয় শুভেচ্ছা

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | ১৫ অক্টোবর ২০১৮ | ৭:৩০ অপরাহ্ন
অ+ অ-

হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা উপলক্ষে কুলাউড়াসহ হািজপুরবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন কুলাউড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি,হাজীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল বাছিত বাচ্চু।

তিনি বলেন,আজ ষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুরু হলো সনাতন ধর্মাবলম্বীদের প্রধান উৎসব শারদীয় দূর্গাপুজা। আবহমান কাল থেকে বাঙালি হিন্দু জনসাধারণ আশ্বিন মাসে এই পুজা আয়োজন করে আসছে। এ বছরও এর ব্যতিক্রম হয়নি।



কুলাউড়া উপজেলায় এবছর ব্যক্তিগত আয়োজনসহ অন্তত ১৯৯ টি এবং হাজীপুর ইউনিয়নের ২৭ টি মণ্ডপে দুর্গাপূজার আয়োজন করা হয়েছে।

চলতি বছর সার্বজনীন প্রতিটি মণ্ডপে সরকার ৫০০ কেজি চাল বরাদ্দসহ প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। মোতায়েন করা হয়েছে প্রয়োজনীয় সংখ্যক পুলিশ ও আনসার সদস্য। আছে র‍্যাব পুলিশসহ বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থা ও প্রতিষ্ঠানের বিশেষ নজরদারি আর টহল।

ধর্মীয় সহাবস্থানের দিক থেকে হাজীপুর একটি ঐতিহ্যবাহী ইউনিয়ন। এখানের বাসিন্দাদের মধ্যে সনাতন ধর্মাবলম্বী প্রায় ২৫ শতাংশ মানুষের বসবাস।দেখা যায় বছরের বেশির ভাগ সময় মুসলিম সমাজের ওয়াজ মাহফিল আর হিন্দুদের কীর্তন অনেকটা পাশাপাশি চলে। এনিয়ে নেই কোনো হানাহানি।

শারদীয় দুর্গোৎসবের শুরুতে আমি হাজীপুর ইউনিয়নের সনাতন ধর্মাবলম্বী সকল জনসাধারন তথা ভাই ও বোনকে শারদীয় শুভেচ্ছা জানাচ্ছি।পাশাপাশি শান্তিপূর্ণ পরিবেশে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে তাদের এই আয়োজনের পরিসমাপ্তি কামনা করি।

Comments

comments

পড়া হয়েছে 393 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত