জেলা পরিষদ নির্বাচন

সিলেটের ৫ ওয়ার্ডে সদস্য পদে নির্বাচন স্থগিত

সিলেট জেলা প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | ২৮ ডিসেম্বর ২০১৬ | ১০:১৮ পূর্বাহ্ণ
অ+ অ-

সিলেটে ৫ টি সাধারণ ওয়ার্ডের সদস্য পদের ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে।

(২৮ডিসেম্বর) বুধবার সকালে সিলেট জেলা সিনিয়র নির্বাচনী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার আজিজুল ইসলাম বিষয়টি জানিয়েছেন। এর মধ্যে ভোটের দিনেই স্থগিত করা হয় ৪টি ওয়ার্ডের নির্বাচন। এর আগে গত শুক্রবার সিলেট ১ নং ওয়ার্ডে পুরুষ সদস্য পদে নির্বাচন স্থগিত করা হয়েছিল।



সিনিয়র নির্বাচনী কর্মকর্তা আজিজুল ইসলাম বলেন, ওই পাঁচটি ওয়ার্ডে উচ্চ আদালতে আপিলে প্রার্থিতা ফিরে পাওয়া প্রার্থীদের বিপরীতে আপিল করেছে নির্বাচন কমিশন। আপিলের শুনানী হবে ০৫ জানুয়ারি। ফলে সাধারণ সদস্য পদের ভোট স্থগিত রাখা হয়েছে। তবে বাকি পদের জন্য ভোট গ্রহণ চলছে।

ওয়ার্ডগুলো হচ্ছে- ১নং ওয়ার্ড (সিটি ও সদরের আংশিক), ৩নং ওয়ার্ড (দক্ষিণ সুরমার একাংশ ও ফেঞ্চুগঞ্জ) ৮নং ওয়ার্ড (ওসমানীনগর), ৯নং ওয়ার্ড (বিশ্বনাথ) এবং ১৪ নং ওয়ার্ড (কানাইঘাট)।

নির্বাচন কমিশন সূত্র জানায়, ১ নং ওয়ার্ডে সদস্য প্রার্থী সুবল চন্দ্র, ৩নং ওয়ার্ডে আশিকুর রহমান মিটু ও আব্দুল্লাহ আল মামুন, ৮নং ওয়ার্ডে সৈয়দ এনামুল হক, ৯নং ওয়ার্ডে শামসুল ইসলাম এবং ১৪নং ওয়ার্ডে নুরুল ইসলাম বাছাইয়ে বাদ পড়ার পর আপিলেও ঠিকতে পারেননি। পরে তারা উচ্চ আদালতে রিট করে প্রার্থিতা ফিরে পান।

নির্বাচন কমিশনের করা আপিলের প্রেক্ষিতে ওই ওয়ার্ডগুলোতে নির্বাচন স্থগিত করা হয়। ফলে স্থগিত করা ওয়ার্ডের মধ্যে ৩নং ওয়ার্ডে সাতজন, ৮নং ওয়ার্ডে নয়জন, ৯নং ওয়ার্ডে আটজন, ১৪নং ওয়ার্ডে ছয়জন ও ১নং ওয়ার্ডে ১৩ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারছেন না।

সিলেটর ১৫টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ১শ ১০ জন প্রার্থী থাকলেও সিলেটের ১নং ওয়ার্ডে পুরষ পদে আগেই নির্বাচন স্থগিত হওয়ায় ১৩ জন প্রার্থী নির্বাচন করতে পারছেন না। নতুন করে স্থগিতের তালিকায় যোগ হলো আরও চারটি ওয়ার্ড।  এই চার ওয়ার্ডের প্রার্থীরা ব্যতীত সদস্য পদে বাকি ১০ ওয়ার্ডে ৮০ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।

তবে সাধারণ সদস্য পদের নির্বাচন স্থগিত হলেও ওই পাঁচ  ওয়ার্ডে চেয়ারম্যান ও মহিলা সদস্য পদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

সংবাদমেইল২৪.কম/এনআই/এনএস

Comments

comments

পড়া হয়েছে 690 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x