সাংবাদিক শিমুল হত্যা: ৫ দিনের রিমান্ডে মীরু

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | ১৩ ফেব্রুয়ারি ২০১৭ | ২:৩৪ অপরাহ্ণ
অ+ অ-

সিরাজগঞ্জ: সাংবাদিক শিমুল হত্যা মামলায় সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মীরুসহ ৬ আসামির পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার সকাল পৌনে ১১টার দিকে শাহজাদপুর উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক হাসিবুল হক প্রত্যেক আসামিকে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।



রিমান্ডের আদেশপ্রাপ্ত আসামিরা হলেন-পৌর মেয়র হালিমুল হক মীরু, তার ভাই হাবিবুল হক মিন্টু, শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য কে এম নাসিরুদ্দিন (৪৮), হযরত আলী, নজরুল ইসলাম ও মানিক।

শাহজাদপুর উপজেলা আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আবুল কাশেম এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে ৭ ফেব্রুয়ারি শিমুল হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা মনিরুল ইসলাম শাহজাদপুর উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মেয়র মীরুর সাতদিনের রিমান্ড আবেদন করেন। সে সময় আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হাসিবুল হক আবেদনটি আমলে নিয়ে ১৩ ফেব্রুয়ারি শুনানির দিন ধার্য করেন এবং একই মামলায় একই দিনে আটক পৌর মেয়র, তার ভাই মিন্টুসহ ৮ আসামির রিমান্ড শুনানি একই দিন ধার্য করা হয়।

প্রসঙ্গত, গত ২ ফেব্রুয়ারি উপজেলা ছাত্রলীগ ও মেয়র গ্রুপের সংঘর্ষ চলাকালে পেশাগত দায়িত্ব পালনকালে দৈনিক সমকালের শাহজাদপুর উপজেলা প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল গুলিতে আহত হয়। গুরুতর অবস্থায় ৩ ফেব্রুয়ারি ঢাকা নেয়ার পথে বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর এলাকায় তিনি মারা যায়।

এ ঘটনায় ওইদিন রাতে নিহতের স্ত্রী নুরুন নাহার বেগম বাদী হয়ে মেয়র হালিমুল হক মীরু ও তার ভাইসহ ১৮জনের নাম উল্লেখ ও ২৫ জনকে অজ্ঞাতনামা আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

এই মামলায় ৫ ফেব্রুয়ারি রাতে ঢাকার শ্যামলী এলাকা থেকে ঢাকা মেট্টোপলিটন পুলিশের সহায়তায় সিরাজগঞ্জ গোয়েন্দা পুলিশ মেয়র হালিমুল হক মীরুকে গ্রেপ্তার করে।

সংবাদমেইল২৪.কম/এসএ/এনএস

Comments

comments

পড়া হয়েছে 725 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x