সাংবাদিক মোস্তাক হোসেনের মৃত্যুতে কুলাউড়া সাংবাদিক সমিতির শোক

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | ০৪ সেপ্টেম্বর ২০১৮ | ৯:৫৬ অপরাহ্ন
অ+ অ-

দৈনিক ভোরের ডাকের বিশেষ প্রতিনিধি ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি মোস্তাক হোসেনের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন বাংলাদেশ সাংবাদিক সমিতি কুলাউড়া উপজেলা ইউনিটের নেতৃবৃন্দরা।

মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন, বাংলাদেশ সাংবাদিক সমিতি কুলাউড়া ইউনিটের সভাপতি দৈনিক দিনকাল কুলাউড়া প্রতিনিধি মোক্তাদির হোসেন ও সাধারণ সম্পাদক দৈনিক ভোরের ডাক প্রতিনিধি মো. নাজমুল ইসলাম,সিনিয়র সহ সভাপতি দৈনিক মানব জমিনের কুলাউড়া প্রতিনিধি আলাউদ্দিন কবির, সহ সভাপতি দৈনিক ভোরের কাগজ’র প্রতিনিধি মোঃ আব্দুল কুদ্দুছ,দৈনিক মৌমাছিকন্ঠের প্রতিনিধি মোহাম্মদ তাজুল ইসলাম, যুগ্ন সাধারণ সম্পাদক দৈনিক সিলেটের মানচিত্রের স্টাফ রিপোর্টার শরীফ আহমেদ,সহ-সাধারণ সম্পাদক দৈনিক সকালের খবরের জেলা প্রতিনিধি সাইদুল হাসান সিপন, দৈনিক সংবাদ প্রতিদিন প্রতিনিধি সৈয়দ আশফাক তানভীর, সাংগঠনিক সম্পাদক দৈনিক বাংলাদেশ খরব প্রতিনিধি জসিম চৌধুরী,সহ সাংগঠনিক সম্পাদক বাংলাদেশ ব্যুরো প্রধান এনা তুহিন আহমদ পায়েল,অর্থ সম্পাদক ২৪টুডেনিউজের সম্পাদক প্রভাষক আফাজুর রহমান চৌধুরী ফাহাদ, দপ্তর সম্পাদক প্রতিনিধি দৈনিক আলোকিত সময় একেএম জাবের, প্রচার ও প্রকাশনা সম্পাদক চ্যানেল এস প্রতিনিধি জিয়াউল হক জিয়া,সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক স্টাফ রিপোর্টার সাপ্তাহিক ঠিকানা মামুনুর রশীদ মিতুল, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক স্টাফ রিপোর্টার সাপ্তাহিক সীমান্তের ডাক নাজমুল বারী সুহেল, তথ্য ও প্রযুক্তি সম্পাদক দৈনিক বিজয়ের কন্ঠ প্রতিনিধি সুমন আহমদ।



নির্বাহী সদস্য-দৈনিক ইনকিলাব প্রতিনিধি প্রভাষক মানজুরুল হক,দৈনিক সংবাদ প্রতিদিন প্রতিনিধি বিশ্বজিৎ দাস, সাপ্তাহিক মানব ঠিকানার সাহিত্য সম্পাদক শহীদুল ইসলাম তনয়,দৈনিক জনকন্ঠের প্রতিনিধি সঞ্জয় দেবনাথ, দৈনিক কাজিরবাজার প্রতিনিধি শাহ আলম শামীম,সীমান্তের ডাকের বার্তা সম্পাদক এস আলম সুমন,সাপ্তাহিক মানব ঠিকানার ফটো সাংবাদিক জুয়েল দেব, দৈনিক বাংলাদেশ টুডের প্রতিনিধি শাকির আহমদ,বার্তা সম্পাদক সাপ্তাহিক হাকালুকি আব্দুল করিম বাচ্চু,জিটিভি জেদ্দা প্রতিনিধি সেলিম আহমদ,সাপ্তাহিক জনতার নিশ্বাস’র সিলেট ব্যুরো প্রধান ইউসুফ আহমদ ইমন।

সাধারণ সদস্য- পূর্ব পশ্চিমবিডির জেলা প্রতিনিধি এম এ কাইয়ূম, ঢাকা নিউজের জেলা প্রতিনিধি শাহবান রশীদ চৌধুরী অনি,বিডিমেইলের ব্যবস্থাপনা সম্পাদক মোহাইমিনুল ইসলাম মাহিন।

উল্লেখ্য, সাংবাদিক মোস্তাক হেসেন বিগত ৩ মাস ধরে কিডনি জটিলতায় ভুগছিলেন। সবশেষ গত বৃহস্পতিবার ডায়ালাইসিস করে তিনি বাসায় ফেরেন। কিন্তু শুক্রবার শরীর খারাপ হলে আবারও তাকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের সিসিইউ-তে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৮ বছর। তিনি স্ত্রী, ১ পুত্র, ১ কন্যা এবং আত্মীয়-স্বজনসহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন। সোমবার দুপুর ৩টায় ডিআরইউতে প্রথম জানাজা ও পরে জাতীয় প্রেসক্লাবে দ্বিতীয় জানাজা শেষে মীরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হয়।

পরিচিতিঃ ১৯৬০ সালের ২ ডিসেম্বর বরিশালে এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন তিনি। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাত্র ছিলেন। সাংবাদিকদের অধিকার আদায়ে তিনি বিভিন্ন সময় নেতৃত্ব দিয়েছেন। দেশের ক্রান্তিকালে তাঁর লেখনি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। তিনি সাপ্তাহিক বিচিত্রা দিয়ে সাংবাদিকতা শুরু করে দৈনিক আজকের কাগজসহ বিভিন্ন পত্রিকায় কর্মরত ছিলেন। সবশেষ তিনি দৈনিক ভোরের ডাকের বিশেষ প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।

Comments

comments

পড়া হয়েছে 346 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত