শ্রীমঙ্গলে ৪৪ কোটি টাকার চা বিক্রয়

শ্রীমঙ্গল প্রতিনধি,সংবাদমেইল২৪.কম | ১৭ জুলাই ২০১৮ | ৭:৪৫ অপরাহ্ন
অ+ অ-

দেশের চায়ের দ্বিতীয় নিলাম কেন্দ্র শ্রীমঙ্গলে ৩য় নিলামে ৪৪কোটির টাকার চা বিক্রয় করা হয়েছে।

১৬ জুলাই সোমবার ‘টি ট্রেডাস এন্ড প্লান্টারস এসোসিয়েশন বাংলাদেশ’র ব্যবস্থাপনায় শ্রীমঙ্গলের মৌলভীবাজার রোডস্থ খাঁন টাওয়ার চা নিলাম কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এ নিলাম কার্যক্রম চলে।



সংশ্লিষ্ট সূত্রে জানাযায়, নিলামে দেশের বিভিন্ন স্থান থেকে অর্ধশতাধিক বায়ার ও ৭টি ব্রোকার  হাউজ অংশ নেয়। ৩য় নিলামে বিভিন্ন বাগানের ১৮ লক্ষ ৪ হাজার কেজি চা বিক্রয়ের উত্তোলন করা হয়। এর মধ্যে ১৭ লক্ষ কেজি চা বিক্রয় হয় যার মূল্য ৪৪ কোটি টাকা। এবং সর্বোচ ৪৫০ টাকা কেজি দরে চা বিক্রয় হয়। এবছরের মে মাস থেকে শুরু হওয়া দেশের চায়ের দ্বিতীয় নিলাম কেন্দ্র মৌলভীবাজারের শ্রীমঙ্গলে চায়ের প্রথম নিলামে চা উঠে ৫ লাখ ৫৭ হাজার কেজি, ২য় নিলামে ১২ লক্ষ ৮৮ হাজার ৬৫০ কেজি ও ৩য় নিলামে উত্তোলন করা হয় ১৮ লক্ষ ৪ হাজার কেজি। প্রথম নিলাম থেকে ৩য় নিলামে প্রায় ৩ গুন বেশী চা উঠে।

এব্যাপারে স্থানীয় চা বাগান মালিকগন জানান, তারা খুবই আশাবাদী। দিন দিন চায়ের চাহিদা বাড়ছে। আরো কিছু সুযোগ সুবিধা বাড়লে এক সময় শ্রীমঙ্গলই হবে চায়ের প্রধান নিলাম কেন্দ্র।

এদিকে ৩টি অকশন সফলভাবে পরিচালনা করার পর সোমবার দুপুরে প্রতিষ্ঠানের পক্ষ থেকে এক প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়। এসময় টি ট্রেডাস এন্ড প্লান্টারস এসোসিয়েশন বাংলাদেশ এর কর্মকর্তারা সফলতার সাথে চা নিলাম এগিয়ে যাওয়ার জন্য উর্দ্ধতন কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। চা নিলাম কেন্দ্রটি এগিয়ে নিয়ে যেতে সরকারের দৃষ্টি আকর্ষণ করে চট্টগ্রামের সাথে সিলেটের আরো একটি ট্রেন চালু করা ও বর্তমানে চালু উদয়ন ও পাহাড়িকা ট্রেনের আরো দুটি এসি কর্ম্পামেন্ট সংযোজন করার দাবী জানান।

প্রেস ব্রিফিং-এ উপস্থিত ছিলেন টি ট্রেডাস এন্ড প্লান্টারস এসোসিয়েশন বাংলাদেশ এর আহবায়ক ড. এ কে এম আব্দুল মোমেন, সদস্য সচিব জহর তরফদার, সিনিয়র সদস্য সিরাজুল ইসলাম চৌধুরী, চা বাগান মালিক সৈয়দ মনসুরুল হক, নুরুল ইসলাম চৌধুরী  প্রমুখ।

Comments

comments

পড়া হয়েছে 307 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত