লাখো মানুষের ভীড়ে একজন সংবাদকর্মী সৃষ্টি হয়-এম এম শাহীন

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | ০২ সেপ্টেম্বর ২০১৯ | ৯:৪৩ অপরাহ্ন
অ+ অ-

ঠিকানা গ্রুপের চেয়ারম্যান সাবেক এমপি বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব এম এম শাহীন বলেছেন,‘সাংবাদিকতা পেশা অত্যন্ত চ্যালেঞ্জিং। একটি জনপদে লাখো মানুষের ভীড়ে একজন সংবাদকর্মী সৃষ্টি হয়। এটা আল্লাহ প্রদত্ত এক আশির্বাদ।

অনেক সাধনা ও পরিশ্রমে একজন মানুষ প্রকৃত গণমাধ্যমকর্মী হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করতে পারে। গণমাধ্যমকর্মীদের অন্যতম বৃহৎ সংগঠন বাংলাদেশ সাংবাদিক সমিতি কুলাউড়া উপজেলা ইউনিটের ঈদ পূর্ণমিলনী ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।



পাশাপাশি বক্তব্য প্রদানকালে তিনি আরো বলেন,কুলাউড়ার বিভিন্ন বিষয় ভিত্তিক সমস্যা সম্ভাবনা ও উন্নয়নমূলক কর্মকান্ড নিয়ে স্থানীয় জনপ্রতিনিধি থেকে শুরু করে প্রশাসনিক কর্মকর্তা,রাজনৈতিক নেতৃবৃন্দ ও সমাজের গণ্যমান্যব্যক্তিদের সমন্বিত করে গোল টেবিল বৈঠক হলে এই সমস্যা ও আশা-আকাঙ্খা পূরণ হবে। জনপ্রতিনিধি, প্রসাশনিক কর্মকর্তা ও সাংবাদিকরা একে অপরের পরিপূরক হয়ে কাজ করলে এই রাষ্ট্র অনেক এগিয়ে যাবে।

“গণমাধ্যমকর্মীদের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় বদলে দিই সমাজ,মানব জীবন ও সমাজ উন্নয়নের একমাত্র মাধ্যম হলো গণমাধ্যম” এই স্লোগানকে সামনে রেখে রবিবার রাতে স্থানীয় গণ্যমান্য ব্যাক্তি ও বিপুল সংখ্যক সংবাদকর্মীদের উপস্থিতিতে পৌর শহরের একটি চাইনিজ রেস্তোঁরায় এক মিলন মেলার মাধ্যমে এই অনুষ্ঠান সম্পন্ন হয়।

সাংবাদিক সমিতির সহ-সভাপতি,উপজেলা বিআরডিবির ভাইস চেয়ারম্যান মোঃ তাজুল ইসলামের সভাপতিত্বে ও নির্বাহী সদস্য শাকির আহমেদের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুলাউড়া পৌর মেয়র আলহাজ্ব শফি আলম ইউনুছ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা ফজলুল হক খান সাহেদ,মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি,কুলাউড়া স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুরুল হক,কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মোঃ ইয়ারদৌস হাসান,উপজেলা বিআরডিবিরি চেয়ারম্যান ফজলুল হক ফজলু, কেন্দ্রীয় কৃষকলীগের সদস্য শফিউল আলম শফি,শিল্পকলা একাডেমীর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সিপার আহমদ, সহকারী অধ্যাপক সিএম জয়নাল আবেদিন, কুলাউড়া মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ আব্দুল কাদির,প্রেসক্লাব কুলাউড়ার সাবেক সভাপতি স্বপন কুমার দেব রতন,সাপ্তাহিক কুলাউড়ার সংলাপ পত্রিকার সম্পাদক ও প্রকাশক অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ,কর্মধা ইউপি চেয়ারম্যান এমএ রহমান আতিক,প্রেসক্লাব কুলাউড়ার সভাপতি আজিজুল ইসলাম,সাধারণ সম্পাদক চৌধুরী আবু সাঈদ ফুয়াদ,জেলা সাংবাদিক ফোরামের সহ সভাপতি এম মছব্বির আলী,উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রভাষক মইনুল ইসলাম সবুজ, কুলাউড়া রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আশিষ কুমার ধর প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের দপ্তর সম্পাদক একেএম জাবের,কালের কণ্ঠ প্রতিনিধি মাহফুজ শাকিল। অতিথিদের আসন গ্রহণ করান সাংবাদিক সমিতির ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক নাজমুল বারী সোহেল।

সংবর্ধিত অতিথি ছিলেন কাতার প্রবাসী বিশিষ্ট কমিউনিটি নেতা আব্দুল্লাহ আল মামুন রেনু,কুয়েত প্রবাসী কমিউনিটি নেতা ফরিদ বক্স সোহেল, কুলাউড়া সমিতি ইউএস’র ক্রীড়া ও সমাজ কল্যাণ সম্পাদক খালেদ আহমদ,সাংবাদিক সমিতি কুলাউড়ার অর্থ সম্পাদক,ইয়াকুব তাজুল মহিলা বিশ্ববিদ্যালয় ও কলেজের প্রভাষক আফাজুর রহমান চৌধুরী ফাহাদ,আনজুমানে আল-ইসলাহ কাতার আলকুর শাখার সভাপতি সিদ্দিকুর রহমান,ওমান প্রবাসী কমিউনিটি নেতা একে উজ্জল প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন নবীন চন্দ্র সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আমির হোসেন, কুলাউড়া রিপোর্টার্স ইউনিটের সভাপতি বিশ্বজিৎ দাস,প্রথম আলো প্রতিনিধি কল্যাণ প্রসূণ চম্পু,প্রেসক্লাব কুলাউড়ার সিনিয়র সহ-সভাপতি ময়নুল হক পবন,ডেইলী স্টার প্রতিনিধি মিন্টু দেশোয়ারা, সাপ্তাহিক সীমান্তের ডাকের ভারপ্রাপ্ত সম্পাদক সঞ্জয় দেবনাথ,সাংবাদিক সমিতির সহ-সভাপতি আব্দুল কুদ্দুছ,সহ-সম্পাদক সাইদুল হাসান সিপন,সৈয়দ আশফাক তানভীর, তথ্য ও প্রযুক্তি সম্পাদক সুমন আহমদ,নির্বাহী সদস্য শহীদুল ইসলাম তনয়,শাহ আলম শামীম, এস আলম সুমন,জুয়েল দেব,আব্দুল করিম বাচ্চু,প্রেসক্লাব কুলাউড়ার সদস্য মোঃ তাহিরুল হক,কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির প্রচার ও প্রকাশনা সম্পাদক মেহেদী হাসান খালিক,কুলাউড়া রিপোর্টার্স ইউনিটের যুগ্ম সম্পাদক মোঃ আব্দুল আহাদ,সাংবাদিক সমিতির নির্বাহী সদস্য ইউসুফ আহমদ ইমন,এমএ কাইয়ুম, সংবাদ মেইলের স্টাফ রিপোর্টার আশরাফুল ইসলাম জুয়েল প্রমুখ।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সাংবাদিক সমিতির কুলাউড়া ইউনিটের সাধারণ সম্পাদক মোঃ নাজমুল ইসলাম ও যুগ্ম সাধারণ সম্পাদক শরীফ আহমদ।

উল্লেখ্য,ঈদ পুণর্মিলনী ও সংবর্ধনা অনুষ্ঠানে আলোচনা শেষে প্রধান অতিথি এম এম শাহীনসহ প্রবাসী সংবর্ধিত অতিথিদের সম্মাননা স্মারক ও দৈনিক পত্রিকায় দায়িত্ব প্রাপ্ত কুলাউড়ার কয়েকজন গণমাধ্যমকর্মীর হাতে শুভেচ্ছা স্মারক সংগঠনের পক্ষ থেকে তুলে দেয়া হয়।

Comments

comments

পড়া হয়েছে 559 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত