রোহিঙ্গা গণহত্যার প্রতিবাদে কুলাউড়ায় হিঙ্গাজিয়া বাজারে মানববন্ধন ও প্রতিবাদ সভা

মোঃ এমদাদুল হক,সংবাদমেইল২৪.কম | ২৫ সেপ্টেম্বর ২০১৭ | ৯:১১ পূর্বাহ্ণ
অ+ অ-

মিয়ানমারের (রাখাইন রাজ্যের ) রোহিঙ্গা মুসলমানদের উপর সাম্প্রতি সময়ে পৃথিবীর সবচেয়ে ভয়াবহ নৃশংশ নির্মম হামলা, অমানবিক নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে কুলাউড়ার হিঙ্গাজিয়া বাজারে এলাকাবাসী ও বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের যৌথ উদ্যোগে এক বিশাল মানব বন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

২৪ সেপ্টেম্বর রবিবার সমাবেশে অংশগ্রহণ করে হিঙ্গাজিয়া সিনিয়র মাদ্রাসা, হিঙ্গাজিয়া উচ্চ বিদ্যালয়, দক্ষিণ হিঙ্গাজিয়া ইবতেদায়ী মাদ্রাসা, রক্তদান সামাজিক ক্রীড়া সংগঠন, হিংগাজিয়া ইসলামী সমাজ কল্যাণ পরিষদ, বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামীয়া ব্রাহ্মণবাজার ইউ.পির. ৯নং ওয়ার্ড শাখা), ইসলামী যুব সংঘ,- সহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ ছাত্র, শিক্ষক, নেতাকর্মীবৃন্দ।

মাওলানা আশরাফুজ্জামান আলমাছের সভাপতিত্বে ও অয়েছ আহমদের পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন হিঙ্গাজিয়া মাদ্রাসার শিক্ষক মাওলানা ফয়জুর রহমান, বি আর ডি বির সাবেক চেয়ারম্যান ডাঃ মুহিবুর রহমান, কুলাউড়া উপজেলা তালামীযের সিনিয়র সহ সভাপতি আশরাফুল ইসলসম আবুল,হিঙ্গাজিয়া বাজারের সভাপতি কামাল আহমদ, আতিয়াবাগ চা-বাগানের ম্যানেজার শেখ আবু নায়েম মিছবাহ, রক্তদান সামাজিক ক্রীড়া সংগঠনের সভাপতি আব্দুল মুকিত, ৮নং ওয়ার্ডের মেম্বার আব্দুল মতিন, নিজামিয়া বিশকুটি (রহ:)স্মৃতি পরিষদের সভাপতি মাওলানা নজরুল ইসলাম, বিশিষ্ঠ সমাজসেবক দেলওয়ার হোসেন, শেখ রিয়াজ উদ্দিন, শিক্ষানুরাগী সজীব আহমদ, বাজারের সাধারণ সম্পাদক ডা. বিনয় ভুষন সরকার, তালামীযে ইসলামীয়া ৯নং ওয়ার্ড শাখার সাংগঠনিক সম্পাদক মিছবাউজ্জামান ইমন, নিজামিয়া ছাত্র সংসদের সভাপতি সাদিক আহমদ সহ প্রমূখ।

সমাবেশে বক্তারা মিয়ানমারের রাখাইন রাজ্যের রোহিঙ্গা মুসলমানদের গণহত্যার তীব্র নিন্দা জানান এবং বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা সরনার্থীদের অভিলম্বে তাদের দেশে অধিকার ও পূর্ণাঙ্গ নাগরিকত্ব দেওয়ার জন্য জাতিসংঘের প্রতি আহ্বান জানান। এবং সমাজের বৃত্তশালীদেরকে সরনার্থীদের সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার আহ্বান জানান।

Comments

comments

পড়া হয়েছে 1512 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত