‘রিফাতের খুনিদের যেকোনো মূল্যে গ্রেপ্তারের নির্দেশ প্রধানমন্ত্রীর’

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | ২৭ জুন ২০১৯ | ৮:১৬ অপরাহ্ণ
অ+ অ-

দিনেদুপুরে স্ত্রীর সামনে স্বামীকে কুপিয়ে হত্যার ঘটনায় জড়িত ব্যক্তিদের যেকোনো মূল্যে গ্রেপ্তারের করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে চলমান উন্নয়ন কার্যক্রম ও সমসাময়িক ইস্যু নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, বরগুনার ঘটনা খুবই দুঃখজনক। যেকোনো মূল্যে এ ঘটনায় জড়িত ব্যক্তিদের গ্রেপ্তার করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দিয়েছেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আরো বলেন, ‘এটি অত্যন্ত মর্মান্তিক ও বেদনাদায়ক ঘটনা। কতটা অ্যারোগেন্ট হলে প্রকাশ্যে এভাবে একটা মানুষকে কুপিয়ে হত্যা করতে পারে। এটি সামাজিক অস্থিরতার কারণে হয়েছে।’

সেতুমন্ত্রী আরো বলেন, ‘প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন, কোনোভাবেই যেন হত্যাকারীরা রক্ষা না পায়। এরই মধ্যে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।’ এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে বলেও জানান তিনি।

গত বুধবার বরগুনার কলেজ সড়কের ক্যালিক্স কিন্ডারগার্টেনের সামনে দিনেদুপুরে স্ত্রীর আয়েশা আক্তারের সামনে রিফাত শরীফকে কুপিয়ে মারাত্মক জখম করা হয়। তাকে প্রথমে বরগুনা জেনারেল হাসপাতালে নেওয়া হয়। সেখানে শারীরিক অবস্থার অবনতি হলে চিকিৎসকের পরামর্শে বরিশাল শের–ই–বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে রিফাত শরীফের মৃত্যু হয়।

রাতে রিফাতের বাবা ১২ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত পাঁচ থেকে ছয়জনকে আসামি করে বরগুনা সদর থানায় হত্যা মামলা করেন। এ ঘটনায় আজ সকাল নয়টার দিকে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার ব্যক্তির নাম চন্দন। তিনি এ মামলার এজাহারভুক্ত আসামি। অন্যদের গ্রেপ্তারে অভিযান চলছে।

Comments

comments

পড়া হয়েছে 88 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত