রাজনগরে ১৩০ টি মান্ডপে দূর্গাপূঁজার প্রস্তুতি চূড়ান্ত

আহমদউর রহমান ইমরান, রাজনগর (মৌলভীবাজার) থেকে: | ১৪ অক্টোবর ২০১৮ | ৬:০১ অপরাহ্ণ
অ+ অ-

মৌলভীবাজারের রাজনগর উপজেলায় এ বছর ৭৬টি সার্বজনীন ও ৫৪টি ব্যক্তিগত মিলিয়ে মোট ১৩০টি মান্ডপে দূর্গাপূঁজার প্রস্তুতি চূড়ান্ত হয়েছে। এদিকে সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ এ পূঁজার সময় আইন শৃঙ্খলা রক্ষার জন্য সংশ্লিষ্ট প্রশাসন সর্বত্মক প্রস্তুতি গ্রহণ করেছে। প্রতিমা তৈরি ও রং তুলির আচড় কাজ শেষ। পূঁজোয় আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে পুলিশ ও আনসারের পাশাপাশি থাকবে র‌্যাবের টহল টিম। এর মধ্যে তিন’শ বছরের ঐতিহ্যবাহী পাঁচগাঁও মান্ডপকে ঘিরে নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।

এদিকে যেকোনো ধরণের বিশৃঙ্খলা এড়াতে এবং তাৎক্ষনিক ব্যবস্থা নিতে উপজেলার সকল ইউপি চেয়ারম্যানদের সংশ্লিষ্ট ইউনিয়নের মান্ডপ গুলোর সার্বক্ষনিক তদারকির দায়িত্ব দেয়া হয়েছে। দূর্গাপূজা চলাকালীন মেডিকেল টিমকে প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী সহ তৎপর রাখার ব্যবস্থা নিতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে বলা হয়েছে। দেশের বিভিন্ন জেলা থেকে এবং বিদেশী পূন্যার্থীরা উপজেলার পাঁচগাঁও পূজা ম-পে দেবী দর্শনে আসেন। তাই এ পূজা মান্ডপকে ঘিরে তৈরি করা হয়েছে বিশেষ নিরাপত্তা ছক। এই ম-পের নিরাপত্তার জন্য র‌্যাব, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা নিয়োজিত থাকবে। পাশাপাশি সার্বক্ষনিক মোবাইল টিম টহল দিবে। প্রতিটি মান্ডপে একজন পুলিশ অফিসার, ৮ জন পুলিশ ফোর্স ও আনসার সদস্য নিয়োগ দেয়া হবে বলে জানা গেছে।

এ ব্যাপারে রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিক বলেন, দূর্গা পূঁজাকে সামনে রেখে রাজনগরে নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেয়ার প্রস্তুতি রয়েছে। পুলিশ ও আনসার সদস্যরা সার্বক্ষনিক পূঁজা মান্ডপ গুলোতে দায়িত্ব পালন করবে। র‌্যাব ও পুলিশের টহল টিমও মাঠে থাকবে। আইন শৃঙ্খলা রক্ষায় উপজেলার সকল ইউনিয়ন চেয়ারম্যান, সাংবাদিক ও পূঁজা উদযাপন পরিষদের সদস্যদের নিয়ে মতবিনিময় সভা করা হয়েছে।

উপজেলা প্রশাসনের প্রস্তুতি সর্ম্পকে জানতে রাজনগর উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌসী আক্তারের অফিসিয়াল মোবাইল ফোনে যোগাযোগ করলে তাকে পাওয়া যায়নি।

Comments

comments

পড়া হয়েছে 245 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত