রাজনগরে মহান বিজয় দিবস পালিত

আহমদউর রহমান ইমরান, রাজনগর | ১৬ ডিসেম্বর ২০১৯ | ৮:৩৫ অপরাহ্ণ
অ+ অ-

মৌলভীবাজারের রাজনগরে নানা কর্মসূচীতে যথাযোগ্য মর্যাদা ও বর্ণাঢ্য আয়োজনে মহান বিজয় দিবস পালিত হয়েছে।

সোববার বিজয়ের প্রথম প্রহরে পুষ্পর্স্তব অর্পণ, কুচকাওয়াজ, মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারবর্গকে সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সূর্যদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবসের সূচনা হয়।



সকাল সাড়ে ৭টায় উপজেলা পরিষদ সংলগ্ন মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে পুষ্পাঞ্জলি অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা প্রশাসন, উপজেলা চেয়ারম্যান, রাজনগর থানা পুলিশ, উপজেলা আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা কমান্ড, রাজনগর প্রেসক্লাব, যুবলীগ, কৃষকলীগ, সেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, বিএনপি, জাতীয় পার্টি, জাসদ, জাসদ-ছাত্রলীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী ও স্বেচ্ছাসেবী সংগঠন । পরে উপজেলা প্রশাসন ও বিভিন্ন সংগঠন পাঁচগাঁও, খলাগাঁও এবং পঞ্চেশ্বর গণকবরে পুষ্পস্তব অর্পণ করে।

সকাল সাড়ে ৮টায় যুব উন্নয়ন অফিসার নজরুল ইসলাম ও রাজনগর সরকারি কলেজের অধ্যাপক শাহানারা রুবির যৌথ সঞ্চালনায় রাজনগর পোর্টিয়াস মডেল উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে শান্তির প্রতীক পায়রা, বেলুন ও জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা চেয়ারম্যান মো. শাহজাহান খান, ইউএনও ফেরদৌসী আক্তার,ওসি আবুল হাসিম। পরে পুলিশ, আনসার ও ভিডিপি, স্কাউট, গার্লস গাইড, কাবস, স্কুল, কলেজ ও মাদরাসার ছাত্রছাত্রীরা কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শণ করে। এসময় বীর মুক্তিযোদ্ধারা নতুন প্রজন্মের নিকট জাতীয় পতাকা হস্তান্তর করেন।

সকাল ১১টায় বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারবর্গকে সংবর্ধণা প্রদান করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌসী আক্তারের সভাপতিত্বে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন রাজনগর উপজেলা পরিষদের চেরাম্যান শাহজাহান খান, মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তি চক্তবর্ত্তী, রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসিম, রাজনগর মৌলানা মুফজ্জল হোসেন মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. ইকবাল, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মনসুরনগর ইউনিয়ের চেয়ারম্যান মিলন বখত, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ফয়ছল আহমদ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার সজল কুমার চক্রবর্ত্তী, উপজেলা যুবলীগের সভাপতি ময়নুল ইসলাম খান, মুক্তিযোদ্ধা মুহিবুর রহমান প্রমুখ।

এর পূর্বে পুষ্পর্স্তব অর্পণ ও কুচকাওয়াজে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মিছবাহুদ্দোজা ভেলাই ও ভাইস চেয়ারম্যান আলাল মিয়া।

Comments

comments

পড়া হয়েছে 158 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x