২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়-আ’লীগের সন্তুষ প্রকাশ

রাজনগরে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা আটক-৩

আহমদউর রহমান ইমরান, রাজনগর (মৌলভীবাজার) থেকে : | ১৪ অক্টোবর ২০১৮ | ৬:১৩ অপরাহ্ন
অ+ অ-

গত বুধবার ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় হয়েছে। রায়ের পর মৌলভীবাজারের রাজনগরে সন্তুষ প্রকাশ করে মিছিল ও মিষ্টি বিতরণ করে রাজনগর উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। ওই দিন রায়ের বিরুদ্ধে রাজনগর উপজেলা বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিলের জন্য জড়ো হয় রাজনগর আইডিয়েল হাই স্কুলের সামনে। কিন্তু পুলিশের বাধায় তারা বিক্ষোভ মিছিল করতে পারেনি। মিছিলে বাধা দেয়ায় পুলিশের ওপর হামলা করেছে বলে অভিযোগ করেছে পুলিশ। পুলিশের ওপর হামলার অভিযোগে বিএনপির প্রায় অর্ধশত নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করেছে রাজনগর থানা পুলিশ। ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে রাজনগরের বিএনপি নেতাকর্মীরা হামলা চালায় বলে পুলিশ মামলায় অভিযোগ করেছে। সেই সময় ঘটনাস্থল থেকে পুলিশ আলমগীর হোসেন (২৩),ওই দিন রাতে টেংরা বাজার থেকে পিকলু আহমদ (২৮) ও আবদাল মিয়া (৩৭) কে আটক করে। বৃহস্পতিবার বিকালে তাদেরকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, ২১ আগস্ট গ্রেনেড হামলার রায়ের পর সন্তুষ প্রকাশ করে রাজনগর উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল করে। ওই সময় রায়ের বিরুদ্ধে রাজনগর উপজেলা বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিলের জন্য জড়ো হয় । রাজনগর থানার পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে যায়। এসময় মিছিলে অবস্থানকারী নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা চালায়। এসময় ঘটনাস্থল থেকে পুলিশ আলমগীর হোসেন (২৩) ও ওইদিন রাতেই টেংরা বাজার থেকে পিকলু আহমদ (২৮) ও আবদাল মিয়াকে (৩৭) আটক করে। এ ঘটনায় রাজনগর থানার এসআই সুজন কান্তি পাল বাদী হয়ে ২২ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরো ২২-২৫ জনসহ অর্ধশত নেতাকর্মীকে আসামী করে মামলা (নং-১১) করেন।



রাজনগর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএ হাকিম বকস সুন্দর বলেন, ওই দিন আমি মৌলভীবাজার ছিলাম। সেই সময় পুলিশের ওপর হামলা হয়েছে কি না বিষয়টি আমার জানা নেই। বিএনপির সিনিয়র কোনো নেতা ওই দিন ছিলেন না। সুনেছি, ছাত্রদলের কয়েকজন কর্মী জড়ো হয়েছিল মিছিলের জন্য। তবে তারা পুলিশ দেখে সরে যায়।

রাজনগর উপজেলা বিএনপির সভাপতি জিতু মিয়া বলেন, গ্রেনেড হামলার রায়ের দিন মিছিল ও পুলিশের ওপর হামলা সর্ম্পকে আমি কিচ্ছু জানি না। আমি সহ আমাদের দলের সিনিয়র কেহ ছিল না। ছাত্রদলের কর্মীরা জড়ো হয়েছিল মিছিল করার জন্য কিন্তু তারা পুলিশ দেখে সরে যায় । এক প্রশ্নের উওরে বলেন, সুনেছি পুলিশের ওপর হামলার অভিযোগে মামলা হয়েছে।

এব্যাপারে রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিক বলেন, পুলিশ তিন জনকে আটক করেছে। তাদেরকে জেলহাজতে পাঠানো হয়েছে। বাকি আসামীদের কে আটকের চেষ্টা চলছে।

Comments

comments

পড়া হয়েছে 399 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত