মৌলভীবাজার-২ আসনে আ.লীগের মনোনয়ন কিনলেন বজলুল করিম

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | ১১ নভেম্বর ২০১৮ | ৬:২৯ অপরাহ্ণ
অ+ অ-

মৌলভীবাজার-২ কুলাউড়া আসনের প্রার্থী হতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনলেন পুলিশের সাবেক এআইজি সৈয়দ বজলুল করিম বিপিএম।

শনিবার আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় থেকে তার পক্ষে এই মনোনয়ন ফরম সংগ্রহ করা হয় বলে জানিয়েছেন সৈয়দ বজলুল করিমের কন্যা সৈয়দা সীমা করিম।

তিনি জানান, ২০১৮ সালের দশম সংসদ নির্বাচনেও সৈয়দ বজলুল করিম আওয়ামী লীগের মনোনয়ন জমা দিয়েছিলেন, এরপর নেত্রীর নির্দেশে মহাজোটের প্রার্থীর সমর্থনে পরে মনোনয়ন প্রত্যাহার করেন। এবার দল বি করিমকে মূল্যায়ন করবে বলে তিনি আশাবাদী।

উল্লেখ্য, ১৯৯৬ সালে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সুলতান মনসুর, ২০০১ সালে বিএনপির বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী এম এম শাহীন, ২০০৮ সালে জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী নওয়াব আলী আব্বাস খান এবং ২০১৪ সালে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মো. আব্দুল মতিন এমপি নির্বাচিত হন। ওই সময়ে মহাজোটের প্রার্থী মুহিবুল কাদির চৌধুরী পিন্টুর সমর্থনে প্রত্যাহার করেন বজলুল করিম।

কুলাউড়া উপজেলার ১৩টি ইউনিয়ন ও কমলগঞ্জ উপজেলার ৪টি ইউনিয়ন নিয়ে গঠিত মৌলভীবাজার-২ আসন। এ আসনে রয়েছে প্রায় ৩ লক্ষাধিক ভোটার। এর মধ্যে ৮০ হাজারের বেশী ভোট চা-শ্রমিকদের।

সৈয়দ বজলুল করিম ১৯৭১ সালে বঙ্গবন্ধুর আহবানে সাড়া দিয়ে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। ছাত্রাবস্থায় তিনি ছাত্রলীগের রাজনীতির সাথে সক্রিয় ভাবে সম্পৃক্ত ছিলেন। স্বাধীনতা পূর্ববর্তী তিনি মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৭২ সালে বিসিএস ক্যাডার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। পুলিশের সদস্য হিসেবে বেশ কিছু দিন তিনি বঙ্গবন্ধুর কাছাকাছি থেকে কাজ করার সুযোগ পেয়েছেন। পুলিশ বাহিনীতে কর্মরত থাকাবস্থায় তিনি শেখ হাসিনাকে গার্ড অব অনার প্রদান করেন। তিনি ১৯৯৬ সালে জনতার মঞ্চের অন্যতম সংগঠক হিসেবে কাজ করেন।

Comments

comments

পড়া হয়েছে 317 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত