মৌলভীবাজার ডিবেটিং সোসাইটির আত্মপ্রকাশ

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | ২৬ এপ্রিল ২০১৯ | ৩:৪০ অপরাহ্ণ
অ+ অ-
 যুক্তিতে খুঁজি মুক্তি স্লোগান নিয়ে মৌলভীবাজার ডিবেটিং সোসাইটির নামে সামাজিক সংগঠন এর আত্মপ্রকাশ হয়েছে।
(২৫ এপ্রিল) বৃহস্পতিবার  এ উপলক্ষে লংলা আধুনিক ডিগ্রি কলেজে আয়োজন করা হয় জেলার ১৮ টি স্কুল ও কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে বারোয়ারি  বিতর্ক প্রতিযোগিতা।
লংলা আধুনিক ডিগ্রি কলেজের অধ্যক্ষ আতাউর রহমার এর সভাপতিত্বে আলোচনা সভা,পুরুষ্কার বিতরণী ও সংগঠন এর আত্মপ্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুলাউড়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পপি চৌধুরী।
মৌলভীবাজার ডিবেটিং সোসাইটির প্রথম কার্যনির্বাহি কমিটি ঘোষণা করা হয়। দিনের শেষ অধিবেষণে বিতর্ক বিষয়ক কর্মশালা নেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিতর্ক বিষয়ক সংগঠন ‘শাহজালাল ইউনিভার্সিটি অফ ডিবেটিং সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক মো:আলী নেওয়াজ,সাস্ট স্কুল অব ডিবেট এর সিনিয়র সহ:সভাপতি ইমদাদুল হক,বাংলাদেশ ডিবেট ফেডারেশন প্রতিনিধি ও সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সাবেক সভাপতি তানভীর রেজা খাঁন এবং সিলেট ডিবেট ফেডারেশনের সাধারণ সম্পাদক আদনান শাহ নাহিদ।
আলোচনা সভায় ক্লাবের লক্ষ হিসেবে বক্ত্যরা  বলেন আগামী ছয় মাসে জেলার অন্য ছয়টি উপজেলায় এমন বিতর্ক প্রতিযোগিতা ও কর্মশালা আয়োজন করা,জেলার প্রতিটি প্রতিষ্ঠানে ডিবেটিং ক্লাব গড়ে তুলতে কাজ করা,সর্বোপরি বাংলাদেশ বিতর্কাঙ্গনে মৌলভীবাজর থেকে প্রতিনিধি প্রস্তুত করা তথা উন্নতমানের বিতার্কিক তৈরি করা এবং পুরো মৌলভীবাজার জেলার যুক্তির দ্যুতি পৌছে দেওয়া।
নবগঠিত মৌলভীবাজার ডিবেটিং সোসাইটির কার্যনির্বাহি কমিটির দায়িত্বশীল হচ্ছেন-
সভাপতি মোঃআশরাফ উদ্দিন(কুলাউড়া সরকারি কলেজ), সিনিয়র সহ-সভাপতি আলমগির সিদ্দিক(মৌলভীবাজার সরকারি কলেজ),সহ-সভাপতি বিশাল দেব (কুলাউড়া সরকারি কলেজ), নাজমুল ইসলাম(কুলাউড়া সরকারি কলেজ), সাধারণ সম্পাদক মনি বেগম(মৌলভীবাজার সরকারি কলেজ), কোষধ্যক্ষ পারভেজ মোশাররফ (মৌলভীবাজার সরকারি কলেজ), সাংগঠনিক সম্পাদক এম.এ. আজিজ (মৌলভীবাজার সরকারি কলেজ), প্রচার সম্পাদক জসিম উদ্দিন (লংলা আধুনিক ডিগ্রি কলেজ), দপ্তর সম্পাদক ইমা আক্তার (লংলা আধুনিক ডিগ্রি কলেজ), বিতর্ক সমন্বয়ক রিফাত আহমেদ (জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ)।
ক্লাবের মডারেটর হিসেবে দায়িত্বপালন করবেন মো: মোমতাহিন চৌধুরী (শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়)।

Comments

comments

পড়া হয়েছে 338 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত