মৌলভীবাজারে মহান বিজয় দিবস পালিত

মৌলভীবাজার প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | ১৭ ডিসেম্বর ২০১৯ | ৪:৩৬ অপরাহ্ণ
অ+ অ-

মৌলভীবাজারে নানা আয়েজনের মধ্যে দিয়ে পালিত হলো ৪৮তম মহান বিজয় দিবস। ভোর থেকে শহরে চলছিল বিজয় দিবসের আমেজ। সকালে এম সাইফুর রহমান স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু হয় বর্ণাঢ্য কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন।

সকাল ৮টা থেকে শুরু হয় বিজয় দিবসের আনুষ্ঠানিকতা। নানা রকমের আয়োজনের মধ্যে উল্লেখযোগ্য ডিসপ্লে, কুচকাওয়াজ। সকল থেকে স্টেডিয়াম জুড়ে শুরু হয় নানা শ্রেণি পেশার মানুষের আনাগোনা। মুখরিত হয়ে ওঠে পুরো স্টেডিয়াম । সকলের কন্ঠে বেজে ওঠে জাতীয় সংগীত ‘আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি’। এর মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা। শহরের বিভিন্ন স্কুল, কলেজ, সংগঠন, পুলিশ লাইনসহ বিভিন্ন অঙ্গসংগঠন এতে অংশ নেয়।



অনুষ্ঠানস্থলে এসময় উপস্থিত ছিলেন- মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সৈয়দা জহুরা আলাউদ্দিন এমপি,জেলা প্রশাসক নাজিয়া শিরীন,জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান,পুলিশ সুপার মো. ফারুক আহমেদ পিপিএম (বার), পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিছবাউর রহমান প্রমুখ।

আকর্ষনীয় ডিসপ্লে উপস্থাপন করে প্রথম স্থান অর্জন করে, কাশীনাথ আলাউদ্দিন হাইস্কুল অ্যান্ড কলেজ। দ্বিতীয় পৌরসভা আদর্শ উচ্চ বিদ্যালয় ও তৃতীয় হয় হাফিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়।

কুচকাওয়াজে প্রথম স্থান অর্জন করে দি ফ্লাওয়ার্স কে.জি গার্ল গাইড। দ্বিতীয় কাশীনাথ আলাউদ্দিন হাইস্কুল অ্যান্ড কলেজ ও তৃতীয় মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়। পরে অতিথিরা বিজয়ীদের হাতে সম্মাননা স্মারক ও ক্রেস্ট তুলে দেন। এর আগে বিজয় দিবসে বীর শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলী নিবদন করেন সর্বস্তররে মানুষ।

সূর্যদয়ের সাথে মৌলভীবাজার কেন্দ্রীয় স্মৃতি সৌধে জাতির শ্রেষ্ঠ সন্তান শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা পুস্পস্তবক অর্পন করেছেন-স্থানীয় সংসদ সদস্য,জেলা প্রশাসক,জেলা পরিষদ চেয়ারম্যান, পুলিশ সুপার,মুক্তিযোদ্ধা সংসদ,আওয়ামী লীগ,বিএনপি,মৌলভীবাজার পৌরসভা,মৌলভীবাজার প্রেসক্লাব,সিভিল সার্জন,চেম্বার অব কমার্স,মৌলভীবাজার রেড ক্রিসেন্ট সোসাইটি,মৌলভীবাজার সরকারি কলেজ, সরকারি মহিলা কলেজ,জেলা আইনজীবী সমিতি,জেলা যুবলীগ,জেলা ছাত্রলীগ, শ্রমিক লীগ,বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট,জেলা ছাত্রদল,শ্রমিক দল,স্বেচ্ছাসেবক দল,জাপা,সিপিবি, বাসদ,জাসদ,বিএমএ,পাবলিকলাইব্রেরী,জেলা শিল্পকলা একাডেমী,বাংলাদেশ মহিলা পরিষদ,শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ,মৌলভীবাজার ডিবেটিং ক্লাব ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও স্কুল-কলেজের শিক্ষর্থীরা।

Comments

comments

পড়া হয়েছে 333 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x