মৌলভীবাজারে পর্যটকদের আকর্ষণে “ভ্রমন সেবা”

মৌলভীবাজার প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | ০২ জানুয়ারি ২০২০ | ৮:১৯ অপরাহ্ণ
অ+ অ-

মৌলভীবাজারে পর্যটকদের আকর্ষণ, পথনির্দেশনা,থাকা ও বিনোদনের কথা চিন্তা করে “ভ্রমন সেবা”র আনুষ্ঠানিকভাবে উদ্ভোধন করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্পের ৫ম ব্যাচের শুভ উদ্ভোধন ও ৪র্থ ব্যাচের সমাপনী অনুষ্টানে এই “ভ্রমন সেবা”র উদ্ভোধন হয়।



মৌলভীবাজার ইএসডিপি’র প্রশিক্ষণ সমন্বয়ক মো. নিয়াজ মোর্শেদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক নাজিয়া শিরিন,অতিরিক্ত জেলা প্রশাসক মল্লিকা দে,প্রোগ্রামার প্রকৌশলী আবু কাউছারসহ ইএসডিপি’র বিভিন্ন ব্যাচের উদ্যোক্তারা।

এবিষয়ে ইএসডিপি’র প্রশিক্ষণ প্রাপ্ত “ভ্রমন সেবা”র প্রতিষ্টাতা শিক্ষক মো.নজরুল ইসলাম গণমাধ্যমকর্মীদের বলেন,পর্যটন জেলা হিসেবে পরিচিত আমাদের মৌলভীবাজার। এ জেলায় চা-বাগান , হাকালুকি হাওর, বিল, ঝরণা, নদ-নদী বেষ্টিত জনপদ, পাহাড় ও সমতলের বৈচিত্রপূর্ণ প্রাকৃতিক পরিবেশ থাকায় ইকো টুরিজমের অপার সম্ভাবনা রয়েছে।এছাড়াও জেলায় রয়েছে লাউয়াছড়া জাতীয় উদ্যান, মাধবকুন্ড জলপ্রপাত, কালা পাহাড়, গগন টিলাসহ বিভিন্ন ইকোপার্ক।

এ কারণে প্রতিবছর আমাদের জেলায় দেশি বিদেশী পর্যটক বেড়াতে আসেন। আর এই পর্যটকদের গাইডলাইনসহ পর্যাপ্ত সেবা দিতে আমরা “ভ্রমন সেবা” নামে একটি অ্যাপ চালু করার পরিকল্পনা নিয়েছি। পাশাপাশি জেলার সর্ব শ্রেণী পেশার মানুষের পরামর্শ ও সহযোগিতা প্রয়োজন।

অপরদিকে ভ্রমন সেবা”র “প্রতিষ্টাতাদের মধ্যে মো. তারেক আহমদ, মো. কমেল আহমদ, মনির আহমদ, মোঃ বদরুল ইসলাম, মোঃ জাকারিয়া আহমদ ও পলাশ পাল ভ্রমন সেবা”র উদ্ভোধনী অনুষ্টানে উপস্থিত ছিলেন।

Comments

comments

পড়া হয়েছে 436 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x