মৌলভীবাজারে ৮ দফা দাবিতে অধিকার আদায় ফোরামের স্মারকলিপি প্রদান

মৌলভীবাজার প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | ০৭ জানুয়ারি ২০২০ | ৩:৫৫ অপরাহ্ণ
অ+ অ-

সরকারি কর্মচারীদের সংগঠন “১১-২০ গ্রেডের সরকারী চাকুরিজীবীদের সম্মিলিত অধিকার আদায় ফোরাম মৌলভীবাজার এর পক্ষ হতে স্থানীয় সংসদ সদস্য ও মৌলভীবাজার এবং হবিগঞ্জের দায়িত্বপ্রাপ্ত সংরক্ষিত মহিলা সংসদ সদস্য বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

(০৫ জানুয়ারী) রবিবার মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ এমপি ও মৌলভীবাজার, হবিগঞ্জের দায়িত্বপ্রাপ্ত সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দীন এমপি কাছে পৃথকভাবে ৮ দফা দাবিতে এ স্মারকলিপি প্রদান করা হয়।



স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় আহবায়ক পরিষদের সদস্য সজল বিশ্বাস, মৌলভীবাজার জেলা আহ্বায়ক মামসাদ হোসেন, সদস্য সচিব সুমন দোষাদ, মহসিন খান, নিত্যানন্দ দেব সনেট, সুমন মালাকার ও রমজান আলী প্রমুখ।

উল্লেখ্য, সংগঠনটি গতবছরের ৩০ সেপ্টেম্বর ৬৪ পি জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর ও ১৬ অক্টোবর জাতীয় বেতন বৈষম্য নিরসন কমিটির আহ্বায়ক অর্থমন্ত্রী সহ সকল সদস্যের স্ব স্ব দপ্তরে ৮ দফা স্মারকলিপি প্রদান করেন।

দাবী সমূহ:-
২০১৫ সালে প্রদত্ত ৮ম পে-স্কেল সংশোধন সহ বেতন বৈষম্য নিরসন করে গ্রেড অনুযায়ী বেতন স্কেলের পার্থক্য সমহারে নির্ধারণ ও গ্রেড সংখ্যা কমাতে হবে (ILO চুক্তি অনুযায়ী বেতন নির্ধারণ)।

এক ও অভিন্ন নিয়োগ বিধি বাস্তবায়ন করতে হবে। সকল পদে পদোন্নতি বা ০৫(পাঁচ) বছর পর পর উচ্চতর গ্রেড প্রদান করতে হবে (ব্লক পোষ্ট নিয়মিতকরণ করতে হবে)। টাইমস্কেল সিলেকশন গ্রেড পুণঃবহাল সহ জেষ্ঠতা বজায় রাখতে হবে।

সচিবালয়ে ন্যায় পদবী ও গ্রেড পরিবর্তন করতে হবে। সকল ভাতা বাজার চাহিদা অনুযায়ী সমন্বয় করতে হবে। নিম্ন বেতন ভোগীদের জন্য রেশন ও ১০০% পেনশন চালু সহ পেনশন গ্রাচুইটি হাত ১টাকা=৫০০ টাকা করতে হবে।

কাজের ধরণ অনুযায়ী পদ,নাম ও গ্রেড একিভূত করতে হবে। ফোরামের নেতৃবৃন্দ মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

Comments

comments

পড়া হয়েছে 464 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x