জঠিল রোগে আক্রান্ত মুক্তিযোদ্ধার মেয়ে রত্নার পাশে দাড়িঁয়েছে “হৃদয়ে রাজনগর”

আহমদউর রহমান ইমরান, রাজনগর (মৌলভীবাজার) থেকে: | ০৪ আগস্ট ২০১৮ | ৪:১১ অপরাহ্ণ
অ+ অ-

গত কয়েক দিন বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রচার হয়‘ মুক্তিযোদ্ধার মেয়ে জঠিল রোগে আক্রান্ত, টাকার অভাবে চিকিৎসা হচ্ছে না রত্নার’।

এমন শিরোনামে অনেক সংবাদ ছড়িয়ে পরে চারিদিকে। সংবাদের মাধ্যমে রত্না বেগমের সাথে যোগাযোগ করে রাজনগর উপজেলার হোয়াটসঅ্যাপ বিত্তিক সামাজিক সংগঠন ‘হৃদয়ে রাজনগর সামাজিক সংস্থা’। রত্না বেগমের অপারেশনের জন্য যে অর্থ প্রয়োজন তা সংস্থার সদস্যরা তাদের সংস্থার হোয়াটসঅ্যাপ গ্রুপে আলাপ-আলোচনা করে অর্থ কালেকশন করছে। আগামী সপ্তাহে রত্না বেগমের অপারেশন হবে বলে জানা গেছে।

মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার মুন্সীবাজার ইউনিয়নের বাঙ্গালী গ্রামের রত্বা বেগম (৩৬) । স্বামী পংকি মিয়া পেশায় দিনমজুর। রত্বা বেগম দুই ছেলে সন্তানের জননী। বড় ছেলে রাজু মিয়া (১৬) সদ্য এসএসসি পরিক্ষায় পাস করে রাজনগর কলেজে একাদশ শ্রেণীতে ভর্তি হয়েছে ও ছোট ছেলে রাজা মিয়া (১৩) স্থানীয় জনতা উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণীতে পড়ে। রত্না বেগমের বাবার বাড়ি উপজেলার ফতেপুর ইউনিয়নের বেড়িগাঁও গ্রামে। বাবা মুক্তিযোদ্ধা এখলাছ মিয়া। কয়েক বছর পূর্বে মারা গেছেন। রত্না বেগম দুইটি রোগে ভুগছেন। ৬/৭ বছর পূর্বে টাইপেট জ্বর হয়ে তার দুটি চোঁখ অন্ধ হয়ে যায়। বর্তমানে তিনি গাইনি সমস্যা জনিত একটি জঠিল রোগে আক্রান্ত। অপারেশনের জন্য ডাক্তার বলেছেন প্রায় ৪০ থেকে ৫০ হাজার টাকার প্রয়োজন। সেই টাকাটি দিয়ে সাহায্য করবে হৃদয়ে রাজনগর সংস্থা।

রত্না বেগম কান্না জনিত কন্ঠে বলেন , সাংবাদিক ইমরান ভাইয়ে আমারে নিয়া সংবাদ প্রচার করার পর হৃদয়ে রাজনগর সামাজিক সংস্থা আমার পাশে এসে দাড়িঁয়েছে। তাদের সহযোগীতার মাধ্যমে আগামি সপ্তাহে অপারেশন করাবো। আমি তাদের কাছে চিরকৃতজ্ঞ। আমি তাদের জন্য দোয়া ছাড়া কিছু করতে পারবো না। তিনি আরো বলেন, উপজেলার ‘রোগি কল্যাণ সমিতি’ থেকে ৫হাজার টাকা পাবো তারা বলেছেন। রত্না বেগমের স্বামী পংকি মিয়া বলেন, আমরা অসহায়। আমাদের পাশে হৃদয়ে রাজনগর সামাজিক সংস্থাটি দাড়িঁয়েছে তার জন্য আমরা অনেক খুশি। আমরা সংস্থার জন্য দোয়া করবো।

হৃদয়ে রাজনগর সামাজিক সংস্থার এডমিন জুনেদ আহমদ শিপু প্রবাস থেকে মুঠোফোনে জানান, আমাদের সংস্থায় যে কয়টি কাজ করে তার মধ্যে জঠিল রোগে আক্রান্ত হল অন্যতম। জঠিল রোগে আক্রান্তদের কে আমরা আর্থিক সাহায্য করি। রতœা বেগমের সংবাদ দেখে আমাদের স্থানীয় প্রতিনিধিরা তার খুজ-খবর নিয়ে তা আমাদরে সংস্থার হোয়াটসঅ্যাপ গ্রুপে আলাপ-আলোচন্ করে তার জন্য টাকা কালেকশন শুরু করি। আশা করছি আগামী সপ্তাহে রতœা বেগমের অপারেশন হবে।

Comments

comments

পড়া হয়েছে 300 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত