মনু রেল স্টেশন পুনরায় চালুর দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | ১৮ এপ্রিল ২০১৭ | ৭:৩১ অপরাহ্ন
অ+ অ-

সিলেট-আখাউড়া রেল সেকশনের মনু রেল স্টেশন পুনরায় চালুর দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে হাজীপুরের ব্যবসায়ী ও এলাকাবাসী।

মঙ্গলবার সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার মনুরেল স্টেশনে ডেমু ট্রেন কিছু সময় দাড় করিয়ে এই কর্মসুচী পালন করেন।



মানববন্ধন চলাকালীন প্রায় দু’শতাধিক লোক বিক্ষোভ করেন। এ সময়ে আখাউড়াগামী লোকাল ডেমু ট্রেন যাত্রাবিরতি করলে উপস্থিত জনতা আরও তিন মিনিট ট্রেন অবরোধ করে মনু রেলষ্টেশন পুণরায় চালু, ঢাকা গামী একটি আন্ত:নগর ট্রেনের স্টপেজ, পূর্বের ষ্টেশন মাস্টারের দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, একজন ষ্টেশন মাষ্টার নিয়োগ, রেলওয়ে ষ্টেশন সংস্কার ও আধুনিকায়ন করার দাবি জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন, হাজীপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল বাছিত বাচ্ছু, রেজাউর রহমন চৌধুরী, এ আর নোমান আহমদ চৌধুরী, ফারুক আহমদ পান্না, জাদিদ হায়দার চৌধুরী, নূরুল মোহাইমীন, জয়নাল আবেদীন, মুক্তিযোদ্ধা রফিক আহমদ, ডা. মঈনুদ্দীন আহমদ, ফখর উদ্দীন আহমদ, ইউপি সদস্য শেখ আব্দুর রউফ, ইমানী আহমদ, শওকত আলী, নাদির আহমদ প্রমুখ।

বক্তারা বলেন, উপজেলার ঐতিহ্যবাহী এই মনু রেলস্টেশনটি দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে অথচ এখান থেকে প্রচুর পরিমাণে রাজস্ব আয় হয়ে থাকে।

তারা আরও বলেন, সম্প্রতি বাদলরানা নামে যে মাস্টার ছিল সে এখন বরমচাল স্টেশনে রয়েছে। সে মাস্টার এলাকার কাউকে কিছু না বলে গত ৩দিন আগে মনু রেল স্টেশনে এসে শিলগালা তালা ভাংগিয়ে ভিতরে থাকা সব মালামাল নিয়ে পালিয়ে যায়।

মানববন্ধনের মাধ্যমে কর্তৃপক্ষের কাছে তাদের দাবি, এ মাস্টারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার।

হাজীপুর, টিলাগাঁও, শরিফপুর, রাজনগরের কামারচাকসহ প্রতিদিন ৪টি ইউনিয়নের কয়েক সহস্রাধিক যাত্রী ও পণ্য পরিবহনের একমাত্র মাধ্যম এই মনু রেলস্টেশনটি। কিন্তু কর্তৃপক্ষ লোকবল সংকটের অজুহাত দেখিয়ে স্টেশনের মাস্টার এখান থেকে বরমচাল স্টেশনে নেয়। এরপর থেকে মনুরেল স্টেশনটি বন্ধ করে দেওয়া হয়।

আগামী কয়েকদিনের মধ্যে স্টেশনটি চালু করা না হলে বৃহৎ আন্দোলনের ডাক দেয়া হবে বলে জানান মানববন্ধনে উপস্থিত বক্তারা।

চেয়ারম্যান আব্দুল বাছিত বাচ্চু মুন, রেলওয়ে ষ্টেশন চালুর দাবিতে ৫ দফা কর্মসূচীসহ আগামী ৩০ শে এপ্রিল মৌলভীবাজার জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদানের কর্মসূচী ঘোষণা করেন।

সংবাদমেইল২৪.কম/এইচ জেড/এন আই

Comments

comments

পড়া হয়েছে 554 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত