ফলোআপঃ

ভয়াবহ ট্রেন দূর্ঘটনা- প্রধানমন্ত্রীর নির্দেশেই কুলাউড়ায় আসছেন দুই মন্ত্রী

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | ২৫ জুন ২০১৯ | ১১:১৯ অপরাহ্ণ
অ+ অ-

আসছেন প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশেই কুলাউড়ার ট্রেন দুর্ঘটনাস্থল পরিদর্শনে আসছেন রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন এমপি ও বন ও পরিবেশ জলবায়ু মন্ত্রী মো শাহাব উদ্দিন এমপি।

মৌলভীবাজারের কুলাউড়া বরমচাল ট্রেন দুর্ঘটনাস্থল ও হতাহতদের দেখতে বুধবার (২৬ জুন) দুপুরে কুলাউড়া আসছেন বলে তাঁদের মন্ত্রনালয় থেকে এ সরকারী সফর সূচী গণমাধ্যমে প্রেরণ করেছে। সফর সূচীতে বলা হয়েছে দুই মন্ত্রী ট্রেনের যাত্রী হয়ে সিলেট আসবেন। মঙ্গলবার রাতেই কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ট্রেনে করে সিলেটের উদ্দেশ্যে যাত্রা শুরু করবেন।

এদিকে সারাদেশের নড়বড়ে ও পুরনো সব সেতু দ্রুত মেরামতের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ নির্দেশ বাস্তবের লক্ষেই একই সাথে পরিদর্শনে আসছেন সরকারের দুই মন্ত্রী।

সরকারী সূত্রমতে, মঙ্গলবার রাত পৌনে দশটায় কমলাপুর রেলস্টেশন থেকে আন্তনগর উপবন এক্সপ্রেসে সিলেটের উদ্দেশ্যে যাত্রা করবেন এ দুই মন্ত্রী। বুধবার ভোর সাড়ে ৫টায় সিলেট রেলওয়ে স্টেশনে এসে পৌঁছাবেন তাঁরা। এরপর সিলেট সার্কিট হাউজে কিছুক্ষণ অবস্থান শেষে সকাল ৯টায় রেল দুর্ঘটনায় আহতদের মধ্যে যারা চিকিৎধীন সিলেট এম এ জি ওসমানী মেডিকেল হাসপাতালে দেখতে যাবেন ।এরপর কুলাউড়ার উদ্দেশ্যে রওয়ানা হবেন । সকাল সাড়ে ১১টায় কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে আহতদের চিকিৎসার খোঁজ খবর ও পরিদশর্ন শেষে দুর্ঘটনাস্থল বরমচালে যাবেন। বিকেলে কুলাউড়া স্টেশন থেকে ফের ট্রেনযোগে ঢাকার উদ্দ্যেশে রওয়ানা দিবেন।

উল্লেখ্য, গত রোববার রাতে মৌলভীবাজারের কুলাউড়ার বরমচাল ইউনিয়নের বড়ছড়া নামক স্থানে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটে। ওই দুর্ঘটনায় চারজন নিহতসহ আহত হন দুই শতাধিক যাত্রী। এই ঘটনার পর

সারাদেশের সর্বশ্রেণীর মানুষ সরকারের সংশ্লিষ্ট বিভাগকে দায়ি করছেন। ঝুঁকিপূর্ণ এই রেল রুটের ব্রিজে যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা এমন শিরোনামে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলেও রেল মন্ত্রণালয়ের ছিল না কোন উদ্যোগ। কিন্তু মানুষ নিহতের পর পরিদর্শনে মন্ত্রী আসছেন তা স্থানীয়রা  লোক দেখানো এমন পরিদর্শন চাচ্ছে না।

Comments

comments

পড়া হয়েছে 254 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত