বর্ণি ইউনিয়নে সূচনা প্রকল্পের তিনবছর মেয়াদ পূর্ণ

বড়লেখায় সূচনার অভিজ্ঞতা বিনিময়

বড়লেখা প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | ২৪ ডিসেম্বর ২০১৯ | ৬:২৬ অপরাহ্ণ
অ+ অ-

মৌলভীবাজারের বড়লেখার বর্ণি ইউনিয়নে বেসরকারি সংস্থা সিএনআরএসের সূচনা প্রকল্পের তিনবছর মেয়াদ পূর্ণ হয়েছে। এ উপলক্ষে বর্ণি ইউনিয়নের উদ্যোগে ‘অভিজ্ঞতা বিনিময় ও সমাপনী’ সভা হয়েছে।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) দুপুরে বর্ণি ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এই অনুষ্ঠান হয়। এতে সভাপতিত্ব করেন বর্ণি ইউপি চেয়ারম্যান এনাম উদ্দিন।



সূচনার বর্ণি ইউনিয়নের সমন্বয়কারী তালেব উদ্দিনের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন সূচনার উপজেলা সমন্বয়কারী সৈয়দ আব্দুস সামাদ, পুষ্টি কর্মকর্তা আল-আমিন, স্থানীয় ইউপি সদস্য নাজিম উদ্দিন ও সুবোধ চন্দ্র দাস, স্বাস্থ্য সহকারি প্রণত চন্দ্র, সংবাদকর্মী এজে লাভলু, পরিবার পরিকল্পনা পরিদর্শক শিরিন আক্তার, সূচনার ইউনিয়ন সমন্বয়কারী সফিউল্লাহ, মাঠ সহায়ক লুৎফা বেগম, এসিএম রিপা আক্তার, প্যারাভেড সদস্য ফখরুল ইসলাম, গ্রাম পুষ্টি উন্নয়ন কেন্দ্রের সদস্য মোস্তাব উদ্দিন, কিশোরী দলের সদস্য তানিয়া সুলতানা, শিরিন আক্তার, রিপা বেগম ও মার্জিয়া বেগম প্রমুখ।

প্রকল্প সংশ্লিষ্টরা বলেন, অতিদরিদ্র ও দরিদ্র পরিবারের মা ও শিশুদের অপুষ্টি-খর্বাকৃতি কমাতে ২০১৭ সালে বর্ণি ইউনিয়নে সিএনআরএসের সূচনা প্রকল্পের কার্যক্রম শুরু হয়।

অপুষ্টি চক্র প্রতিরোধে বর্ণি ইউনিয়নে প্রায় ১৫৭৬ জন উপকারভোগী নারী-পুরুষকে মাছ চাষ, গবাদি পশু পালন ও শাকসবজি উৎপাদনে প্রশিক্ষণসহ আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

Comments

comments

পড়া হয়েছে 237 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x