বড়লেখায় আগুনে সব পুড়ে নি:স্ব পরিবারটি

এ.জে লাভলু, বড়লেখা | ১৭ ডিসেম্বর ২০১৯ | ৮:৩০ অপরাহ্ণ
অ+ অ-

মৌলভীবাজারের বড়লেখায় অগ্নিকান্ডে একটি বসতঘর পুড়ে গেছে।

সোমবার (১৬ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলার তালিমপুর ইউনিয়নের গোপালপুর গ্রামের নছির উদ্দিনের বাড়িতে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে। অগ্নিকান্ডে ঘরে থাকা সব আসবাবপত্র, নগদ টাকা, কাপড়, চালসহ মালামাল ভস্মীভূত হয়েছে। এতে সব হারিয়ে নি:স্ব পরিবারটি থাকার জন্য অন্য একটি বাড়িতে আশ্রয় নিয়েছে।



স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার সন্ধ্যায় উপজেলার গোপালপুর গ্রামের বাসিন্দা কৃষক নছির উদ্দিনের বসতঘরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগে। এরপর আগুন দ্রুত ঘরের মধ্যে ছড়িয়ে পড়ে। স্থানীয়ভাবে খবর পেয়ে ফায়ার সার্ভিসের বড়লেখা কার্যালয়ের লোকজন ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। এতে ওই বসত ঘরের লাগোয়া অন্য ঘরগুলো রক্ষা পায়। তবে আগুন নিয়ন্ত্রণে এলেও এর আগেই নছির উদ্দিনের ঘরে থাকা সব আসবাবপত্র, নগদ টাকা, কাপড়, চালসহ মালামাল ভস্মীভূত হয়ে যায়।

এদিকে খবর পেয়ে অগ্নিকান্ডে সব হারানো পরিবারটির পাশে তাৎক্ষণিক দাঁড়িয়েছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) দুপুরে সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান। পরে তিনি পরিবারটির হাতে নগদ পাঁচ হাজার টাকা ও দশটি কম্বল তুলে দেন। এসময় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা উবায়েদ উল্লাহ খান, তালিমপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান বিদ্যুৎ কান্তি দাস প্রমুখ উপস্থিত ছিলেন।

বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান (১৭ ডিসেম্বর) বিকেলে বলেন, ‘অগ্নিকান্ডে পরিবারটি সব হারিয়েছে। তাদের থাকার কোনো জায়গা নেই। অন্যের বাড়িতে আশ্রয় নিয়েছে। শীতের সময়। তাদেরকে প্রাথমিকভাবে নগদ টাকা ও কিছু কম্বল দিয়েছে। দুই-তিনদিনের মধ্যে তাদের থাকার জন্য একটি ঘর নির্মাণ করে দেওয়া হবে।’

Comments

comments

পড়া হয়েছে 176 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x