বাল্যবিয়ে প্রতিরোধ: সুনামগঞ্জে ২৭ শিক্ষার্থীকে সম্মাননা

সুনামগঞ্জ জেলা প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | ৩০ নভেম্বর ২০১৬ | ১১:৪৬ পূর্বাহ্ন
অ+ অ-

সুনামগঞ্জ: ধর্মপাশা উপজেলার মধ্যনগর পাবলিক বালিকা উচ্চবিদ্যালয়ের নবম শ্রেণীতে পড়ুয়া এক স্কুলছাত্রীর (১৪) বাল্যবিয়ে ঠেকাতে এগিয়ে আসায় একই বিদ্যালয়ে নবম শ্রেণীতে পড়–য়া ২৭ শিক্ষার্থীকে সম্মাননা দেয়া হয়েছে।

মঙ্গলবার মধ্যনগর পাবলিক বালিকা উচ্চবিদ্যালয় মিলনায়তনে উপজেলা প্রশাসন এ সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করে। মধ্যনগর পাবলিক বালিকা উচ্চবিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সদস্য জহিরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্বে থাকা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইয়াছিন কবীর।



বক্তব্য রাখেন মধ্যনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রবীর বিজয় তালুকদার, মধ্যনগর বিপি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ বিজন কুমার তালুকদার, মধ্যনগর পাবলিক বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক নূরুল ইসলাম,সাংবাদিক সালেহ আহমদ,বাল্যবিয়ে ঠেকিয়ে দেয়ার নেতৃত্বে থাকা নবম শ্রেণীর শিক্ষার্থী হরি প্রিয়া সেন প্রমুখ।

অনুষ্ঠানে বাল্যবিয়ে থেকে রক্ষা পাওয়া ওই স্কুলছাত্রী ও তার সহপাঠী ২৭ জনের প্রত্যেককে একটি করে মুক্তিযুদ্ধবিষয়ক বই ও সহপাঠীদের একটি সম্মাননা স্মারক ক্রেস্ট দেয়া হয়। এছাড়া অনুষ্ঠানে বাল্যবিয়ে থেকে রক্ষা পাওয়া নবম শ্রেণীর ওই ছাত্রীর পড়াশোনার খরচ নিজে বহন করে নেয়ার ঘোষণা দেন ইউপি চেয়ারম্যান প্রবীর বিজয় তালুকদার।

সংবাদমেইল২৪.কম/ওআর/এনএস

Comments

comments

পড়া হয়েছে 368 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত