বন্যা কবলিতদের উদ্ধারে সেনাবাহিনী মোতায়েন, হটলাইন চালু

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | ১৭ জুন ২০১৮ | ৮:৩৮ অপরাহ্ণ
অ+ অ-

মৌলভীবাজারে চলমান বন্যায় আক্রান্তদের উদ্ধার করবে, সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ। স্পিডবোট দিয়ে বন্যা আক্রান্তদের উদ্ধার করা হবে। এছাড়াও জরুরী যোগাযোগের জন্য একটি বন্যা তথ্য কেন্দ্র চালু করেছে দুর্যোগ ব্যবস্থাপনা সংক্রান্ত জেলা কমিটি। আজ রবিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জররুী সভায় এসব কথা জানানো হয়।

জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলামের সভাপতিত্বে সভায় জানানো হয়, সারা জেলায় এ পর্যন্ত বন্যা কবলিতদের জন্য ৪১ টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে এবং ৫৩৯০ জনকে উদ্ধার করে আশ্রয়কেন্দ্রে নেয়া হয়েছে। এছাড়াও বন্যার্তদের মধ্যে ৭৪৩ মেট্রিক টন জিআর চাল এবং ৯ লাখ ৪০ হাজার জিআর টাকা, ৩ হাজার প্যাকেট শুকনো খাবার, পানি বিশুদ্ধিকরণ ট্যাবলেট বরাদ্ধ দেয়া হয়েছে। একই সাথে নাগরিকদের স্বাস্থ্য সুরক্ষার জন্য মোট ৭৪টি সার্বক্ষণিক মেডিকেল টিম নিয়োগ করা হয়েছে।

জরুরী সভা থেকে আরও জানা যায়, দুর্যোগ ব্যবস্থাপনা কার্যক্রমে স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সেনাবাহিনীর ২১ ইঞ্জিনিয়ার্স এর একটি ইউনিট, জেলা পুলিশ, ৪৯ বিজিবি ব্যাটালিয়ন, স্বাস্থ্যবিভাগ, ফায়ার সার্ভিস, বিএনসিসি, রেডক্রিসেন্টসহ বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থাও নিয়োজিত আছে। দুর্গত এলাকা থেকে জরুরী যোগাযোগের জন্য একটি (০১৭২৪৬৮৫৭৮৪) হটলাইন খোলা হয়েছে।

অপরদিকে কাল থেকেই মনুর পানির তীব্রতা কমছে। আজ রবিবার বেলা ১২ টায় চাঁদনীঘাট পয়েন্টে মনুর পানি বিপদসীমার ১৪৯ সে.মি.উপর দিয়ে ও কুশিয়ারা নদীতে ৩৯ সে.মি. উপর দিয়ে এবং ধলাই নদী বিপদসীমার ৬৮ সে.মি. নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

সংবাদমেইল২৪.কম/এনআই

Comments

comments

পড়া হয়েছে 277 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত