বন্যার্তদের পাশে কুলাউড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাহেদ

সাইদুল হাসান,সংবাদমেইল২৪.কম | ২০ জুন ২০১৮ | ৭:৪২ অপরাহ্ন
অ+ অ-

কুলাউড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কাজী মাওলানা ফজলুল হক খান সাহেদ ও প্রবাসীদের অর্থায়নে উপজেলার ৪ টি ইউনিয়নে বন্যার্তদের মাঝে ইফতার, ত্রান সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

(১৫,১৭,১৮,১৯ ও ২০ জুন) উপজেলার টিলাগাও,পৃথিমপাশা,রাউৎগাও, হাজিপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় বন্যা কবলিত মানুষের মাঝে ইফতার, নগদ অর্থ ও ত্রান সামগ্রী বিতরণ করেন।



ত্রাণ বিতরণ কালে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস,কুলাউড়া আলইসলাহ’র সাধারণ সম্পাদক চেয়ারম্যান মাওলানা ফজলুল হক খান সাহেদ,উপজেলা আল ইসলাহ’র সভাপতি অধ্যক্ষ মাওঃ আব্দুল জব্বার, যুগ্ম সম্পাদক কাজী মাওলানা এহসানুল মাহবুব জাকির, আনজুমানে তালামীযে ইসলামিয়া কেন্দ্রীয় শিক্ষা ও সাংস্কৃতিক বিষযক সম্পাদক খন্দকার অজিউর রহমান আসাদ, কুলাউড়া পৌর আল ইসলাহ’র সহ সাধারন সম্পাদক হাফিজ তাজ উদ্দিন, হাফিজ জুনাব আলী, রাউৎগাঁও ইউ,পি আল ইসলাহর সভাপতি কাজী মাওলানা লিয়াকত আলী, সহ-সভাপতি কারী আশিকুর রহমান, কাজী সীতার আলী, সাধারণ সম্পাদক আহসান হাবিব রাজুল,

টিলাগাও ইউনিয়ন শাখার সাধারন সম্পাদক মাওঃ মশাহিদ আলী, ভাটেরা ইউনিয়ন শাখার সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াছ আলী, রাউৎগাও ইউনিয়ন শাখার সহ সভাপতি মাওঃ ছালেহ আহমদ কুলাউড়া উপজেলা তালামীযের সাবেক যুগ্ম আহবায়ক সাহেদ আহমদ, সাবেক পৌর সহ সভাপতি ইরশাদুর রহমান মুর্শেদ, উপজেলা তালামীযের সহ সভাপতি সৈয়দ হাবিবুননুর, সহ সাংগঠনিক সম্পাদক জিয়াউল ইসলাম খান মিতুল, সহ প্রচার সম্পাদক মাওঃ আবাদুস সবুর, পৌর তালামীযের সভাপতি আব্দুল মোবিন,কাদিপুর ইউনিয়ন তালামীযের সভাপতি শুভ, হাজীপুর ইউনিয়ন আল ইসলাহ’র সাধারন সম্পাদক মাওলানা আব্দুশ শহিদ, হাজীপুর ইউনিয়ন তালামীযের সভাপতি হাফিজ কামরুল ইসলাম, সাবেক সাধারন সম্পাদক সুরমান আহমদ,কর্মধা ইউনিয়ন তালামীযের সভাপতি হুসাইন আহমদ সুমন, সাধারন সম্পাদক মোঃ নজরুল ইসলাম জয়চন্ডী ইউনিয়ন শাখার সহ সভাপতি দুলাল আহমদ, সাংগঠনিক সম্পাদক রুহিন আহমদ,রাউৎগাঁও ইউপি শাখার সভাপতি মাওলানা বদরুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক আসিফ আহমেদ সহ-সাধারন সম্পাদক মোঃ মাসুম বিল্লাহ, মোঃ জহিরুল ইসলাম ইমন, সহ-প্রচার সম্পাদক এস এম সাইদুল ইসলাম, সহ-শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোঃ হাবিবুর রহমান হুসাইন মোঃ আল আমিন আহমদ প্রমুখসহ স্থানীয় আলইসলাহ ও তালামীযের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।

কুলাউড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাহেদ বলেন, আসুন সকলে মিলে সহযোগীতার ক্ষতিগ্রস্থ বন্যার্তদের জন্য হাত বাড়িয়ে দেই। আপনাদের একটু সহযোগীতা দিতে পারে একটি পরিবারের বেঁচে থাকার সম্ভাবনা। বন্যায় জান-মালের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। কিছু জায়গায় পানি কমলেও খাবার ও বিশুদ্ধ পানির তীব্র সংকট দেখা দিয়েছে। একই সাথে নানা রকম পানি বাহিত রোগের প্রকোপ দেখা দিচ্ছে। প্রতিদিন বিভিন্ন এলাকায় ত্রাণের জন্য অসহায় মানুষের ছোটাছুটি, বুক সমান পানির মধ্যে দাঁড়িয়ে থাকার করুণ দৃশ্য গণমাধ্যমে প্রকাশিত হচ্ছে। বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের অবস্থা ভয়াবহ আকার ধারণ করছে।

তিনি বলেন, প্রবাসী সহ সমাজের বিত্তবান বিবেকবান লোক বানবাসী মানুষের সাহায্যের জন্য এগিয়ে আসা প্রয়োজন। আশারাখি নারী, শিশুসহ নিরীহ মানুষের করুণ পরিণতি দেখে কেউ নিরব থাকবে না। দল মত নির্বিশেষে যার যার অবস্থান থেকে সাধ্য অনুযায়ী বন্যার্তদের সহায়তায় এগিয়ে আসবে।

সাহেদ বলেন, বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র মুহতারাম কেন্দ্রীয় সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী ইতিমধ্যে বন্যার্তদের পাশে দাঁড়ানোর জন্য নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন। কেন্দ্রয়ি ভাবে মনিটরিং সেল গঠন করে ত্রাণ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। বন্যায় ক্ষতিগ্রস্থদের জন্য দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে আমি সরকারের প্রতি জোর দাবী জানান। আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

উল্লেখ্য, চার ইউনিয়নে প্রায় ১২ শতাধিক পরিবারের মাঝে ইফতার সামগ্রী,চাল,ডালসহ নগদ অর্থ বিতরণ করা হয়।

সংবাদমেইল২৪.কম/এনআই

Comments

comments

পড়া হয়েছে 953 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত