পৈত্রিক নিবাস কুলাউড়ায় চিরনিদ্রায় শায়িত হলেন ভাষাসৈনিক রওশন আরা বাচ্চু

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | ০৪ ডিসেম্বর ২০১৯ | ৪:৪৮ অপরাহ্ণ
অ+ অ-

ভাষাসৈনিক রওশন আরা বাচ্চুকে শেষবারের মত ফুলেল শ্রদ্ধা জানিয়েছেন তাঁরই পৈত্রিক নিবাস মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার সর্বস্তরের মানুষ।

স্থানীয় নবীন চন্দ্র সরকারী উচ্চ বিদ্যালয় ফুটবল খেলার মাঠে জানাযা শেষে পৌরএলাকার উছলাপাড়াস্থ বাবার বাড়ির শৈশবের স্মৃতি বিজড়িত পুকুর পাড় পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।



(০৪ ডিসেম্বর) বুধবার সকাল ১১টায় কুলাউড়া ফুটবল খেলার মাঠে ভাষাসৈনিক রওশন আরা বাচ্চুর লাশ নেয়া হয়। সেখানে জেলা প্রশাসন, জেলা পুলিশ সুপার, উপজেলা প্রশাসন, পৌরসভা, কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানায়।

জানাযা পুর্বে সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন জেলা প্রশাসক নাজিয়া শিরীন,সাবেক এমপি আব্দুল মতিন,পুলিশ সুপার ফারুক আহমেদ,কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী, কুলাউড়া পৌরসভার মেয়র শফি আলম ইউনুছ,উপজেলা আওয়ামী লীগ সভাপতি রফিকুল ইসলাম রেনু, সাধারণ সম্পাদক আসম কামরুল ইসলাম,কুলাউড়া সরকারি ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ মো. আব্দুল হান্নান,উপজেলা বিএনপির সভাপতি ও কাউন্সিলার জয়নাল আবেদীন বাচ্চু,জাসদ সভাপতি মইনুল ইসলাম শামীম ও কুলাউড়া শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল মতিন প্রমুখ।

বক্তারা বলেন, ভাষাসৈনিক রওশন আরা বাচ্চু কুলাউড়ার মেয়ে। ৫২র ভাষা আন্দোলনে তিনি ১৪৪ ধারা ভেঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মাতৃভাষার জন্য মিছিল করেছেন। ভাষার জন্য তাঁর এই ত্যাগ কুলাউড়ার মানুষ তথা গোটা জাতি শ্রদ্ধাভরে স্মরণ করবে।

উল্লেখ্য, ভাষাসৈনিক রওশন আরা বাচ্চু শিক্ষকতা জীবনে কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রথম প্রধান শিক্ষক ছিলেন।

Comments

comments

পড়া হয়েছে 201 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x