পবিত্র মক্কায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল

সেলিম আহমেদ,সৌদি আরব থেকে : | ০১ সেপ্টেম্বর ২০২০ | ৬:০৪ অপরাহ্ণ
অ+ অ-

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছে মক্কা আওয়ামী পরিষদ ।

৩১ শে আগস্ট সোমবার রাতে মক্কায় স্থানীয় একটি হোটেলে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় ।



সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালিকের সভাপতিত্বে ও সংগঠনের যুগ্ন সম্পাদক আক্তার হোসেনের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্ন সম্পাদক সেলিম আহমেদ ,ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মোঃ হানিফ , মক্কা আওয়ামীলীগ নেতা আছলাম সেলিম।

সভায় বক্তব্য দেন মোঃ শাহজান , সংগঠনের সাংগঠনিক সম্পাদক আবু ছৈয়দ, জসিম উদ্দিন , মোহাম্মদ ফারুক, দেওয়ান ইউনুচ, নুরুল আবচার, ওবায়দুল করিম, আবদুস সাত্তার, নাজিম উদ্দীন, মহিউদ্দিন, হাফেজ জাহাঙ্গীর আরো অনেকেই ।

বক্তারা বলেন , বঙ্গবন্ধু বাংলাদেশ স্বাধীনতা একই সূত্রে গাঁথা ও অবিচ্ছেদ্য অংশ বাঙালির পরাধীনতার শেখল ভাঙ্গার স্বপ্ন বুননে ও মাথা উচুঁ করে দাঁড়াবার পথ তৈরিতে মহানায়কের ভূমিকায় যিনি কাজ করেছেন তিনিই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাংলা, বাঙালি ও স্বাধীনতার বরপুত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুকে অস্বীকার করে কখনও বাঙালি হওয়া হওয়া যায় না। কারণ বঙ্গবন্ধু বাংলাদেশ স্বাধীনতা একই সূত্রে গাঁথা ও অবিচ্ছেদ্য অংশ জাতীয় শোক দিবসের আলোচনায় বক্তারা এ কথা বলেন , জাতির পিতার চিন্তা-চেতনায় সব সময় কাজ করত বাংলা, বাঙালি ও বাংলাদেশ। তিনি ছিলেন এ দেশের স্থপতি। ঘাতকচক্র জাতির পিতাকে হত্যা করলেও তার নীতি ও আদর্শকে মুছে ফেলতে পারেনি। যতদিন বাংলাদেশ থাকবে, ততদিন তার নাম এ দেশের লাখো কোটি মানুষের অন্তরে চির অমলিন, অক্ষয় হয়ে থাকবে।

সভা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয় ।

Comments

comments

পড়া হয়েছে 114 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x