নৌকা বিরোধী ছিলেন কুলাউড়ার নাদেল,কেন্দ্রীয় আ’লীগের শোকজ

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | ১১ সেপ্টেম্বর ২০১৮ | ৯:০৫ অপরাহ্ণ
অ+ অ-

আসন্ন একাদশ নির্বাচনে মৌলভীবাজার-২ কুলাউড়া আসনে আওয়ামীলীগ দলীয় মনোনয়ন প্রত্যাশী সিলেট মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেলকে শোকজ করেছে বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটি।

(১০ সেপ্টেম্বর) সোমবার আওয়ামীলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সড়ক ও সেতু মন্ত্রী তাঁর শোকজের চিঠি কুরিয়ারের মাধ্যমে প্রেরণ করা হয়।

কেন্দ্রীয় আওয়ামীলীগ সূত্রে জানা যায়, সিলেট সিটি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরানের পরাজয়ের পর দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সিলেটে এসে পরাজয়ের জন্য দায়ী নেতাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেন। ওই ঘোষণার পরই কিছু নেতাকে শোকজ করা হতে পারে বলে আলোচিত হচ্ছিলো। নৌকার প্রার্থীর বিরুদ্ধে আড়ালে কাজ করেছেন আলোচনায় অনেকের নাম উঠে আসে এদের মধ্যে অন্যতম নৌকা বিরোধী শফিউল আলম চৌধুরী নাদেল আওয়ামীলীগ দলীয় প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের বিরুদ্ধে থাকার প্রাথমিক প্রমান পাওয়ায় তাকে শোকজ করে ১৫ দিনের মধ্যে কারণ দর্শানোর জবাব দিতে বলা হয়েছে।

আরো জানা যায়,গত সিটি নির্বাচনে কামরানের পরাজয়ের পর থেকেই দলের অনেক নেতার বিরুদ্ধাচারণের অভিযোগ ওঠে। অনেকে কামরানের পক্ষে কাজ করেননি বলেও অভিযোগ তোলা হয়। কেন্দ্রের কাছেও এমন অভিযোগ দেন কামরান। এসব অভিযোগ তদন্তে সিলেট আসেন দলীয় সাধারণ সম্পাদক। এই সফরের পরই আরো কয়েকজন আওয়ামীলীগ নেতার সাথে নাদেলকে কারণ দর্শানো নোটিস প্রদান করা হয়েছে।

এদিকে শফিউল আলম চৌধুরী নাদেলকে কেন্দ্রীয় আওয়ামীলীগ শোকজ করার খবর কুলাউড়ায় জানাজানি হলে নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় তৃনমূল আওয়ামীলীগ নেতারা তাকে বহিষ্কারের দাবি জানিয়েছেন।পাশাপাশি স্থানীয় নেতারা আরো বলেন নাদেল রাজনীতি করে সিলেটে আর শীতের অতিথি পাখির ন্যায় কুলাউড়ায় এসে গ্রুপিং সৃষ্টি করে এমপি হওয়ার স্বপ্ন দেখছে এটি কোনভাবে কাম্য নয়।

উল্লেখ্য,সিলেট সিটি নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রআর্থী বদরউদ্দিন আহমদ কামরান নৌকা প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৮৬ হাজার ৩৯২টি, বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী ধানের শীষ প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৯২ হাজার ৫৮৮টি, জামায়াত সমর্থিত মেয়র প্রার্থী অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের টেবিল ঘড়ি প্রতীকে ভোট পেয়েছেন ১১ হাজার।

Comments

comments

পড়া হয়েছে 2061 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত