তামিম ও লিটন কে ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা

ক্রীড়া প্রতিবেদক,সংবাদমেইল২৪.কম | ২০ নভেম্বর ২০১৭ | ১১:০৬ পূর্বাহ্ণ
অ+ অ-

খেলার মাঠে আম্পায়ারের সিদ্ধান্তে দৃষ্টিকটুভাবে অসন্তুষ্টি প্রকাশ করায় শাস্তি পেতে হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক তামিম ইকবাল ও উইকেটকিপার ব্যাটসম্যান লিটন কুমার দাসকে। দুজনকেই গুনতে হবে ম্যাচ ফিয়ের ৫০ শতাংশ। পাশাপাশি দুজনের নামের পাশে যোগ হয়েছে তিনটি ডিমেরিট পয়েন্ট। শনিবার রংপুর রাইডার্সের বিপক্ষে ম্যাচের ঘটনায় এই শাস্তি পেয়েছেন তারা।

রংপুরের রান তাড়ায় ১৭তম ওভারে রশিদ খানের বলে রবি বোপারার বিরুদ্ধে কট বিহাইন্ডের আবেদনে সাড়া দেননি আম্পায়ার। উইকেটের আশেপাশে থাকা কুমিল্লার সব ফিল্ডার আবেদন জানায় প্রবলভাবে। সেই আউটে সাড়া দেননি আম্পায়ার র‌্যানমোর মার্টিনেজ। তখন লিটন ও তামিমের প্রতিক্রিয়া আম্পায়ারদের কাছে মনে হয়েছে বাড়াবাড়ি। মাটিতে বল ছুড়ে মারেন লিটন। আম্পায়ারের দিকে এগিয়ে যান তামিম। দুজনের শরীরি ভাষাই আম্পায়ারদের চোখে ছিল আপত্তিজনক।



ম্যাচ শেষে আম্পায়াররা অভিযোগ করলে ম্যাচ রেফারির কাছে দায় স্বীকার করে নেন তামিম ও লিটন। তাই আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি। বড় অঙ্কের জরিমানার চেয়েও তামিম-লিটনের সামনে এখন বড় শঙ্কা ডিমেরিট পয়েন্ট নিয়ে। আর মাত্র একটি ডিমেরিট পয়েন্ট যোগ হলেই পেতে হবে নিষেধাজ্ঞা।

চারটি ডিমেরিট পয়েন্ট পেলেই শাস্তি এক ম্যাচের নিষেধাজ্ঞা। এর আগে জরিমানার পাশাপাশি তিনটি ডিমেরিট পয়েন্ট নিয়ে নিষেধাজ্ঞার কাছাকাছি আছেন সিলেট সিক্সার্সের সাব্বির রহমান।

Comments

comments

পড়া হয়েছে 566 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x