ট্রেনের আগাম টিকিট ১ জুন থেকে

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | ২৪ মে ২০১৮ | ৪:৪৩ অপরাহ্ণ
অ+ অ-

ফাইল ফটো

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হবে ১ জুন।

বৃহস্পতিবার দুপুরে রেলমন্ত্রী মুজিবুল হক গণমাধ্যমকে এ কথা জানান।

তিনি বলেন, এবার ৭ জোড়া বিশেষ ট্রেন চলবে। ১ জুন শুরু হয়ে টিকিট বিক্রি চলবে ৬ জুন পর্যন্ত। আর ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ১০ জুন (রোববার), চলবে ১৫ জুন পর্যন্ত।

৩০ রোজা পূর্ণ হলে আগামী ১৭ জুন বাংলাদেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপন হওয়ার কথা রয়েছে।
সে হিসেবে ঈদে বাড়ি গমনেচ্ছু যাত্রীদের ১ জুন দেয়া হবে ১০ জুনের (রোববার) টিকিট। ২ জুন দেয়া হবে ১১ জুনের (সোমবার), ৩ জুন দেয়া হবে ১২ জুনের (মঙ্গলবার), ৪ জুন দেয়া হবে ১৩ জুনের (বুধবার), ৫ জুন দেয়া হবে ১৪ জুনের (বৃহস্পতিবার) এবং ৬ জুন দেয়া হবে ১৫ জুনের (শুক্রবার) টিকিট।

আর ঈদ উদযাপন শেষে কর্মস্থলে গমনেচ্ছু যাত্রীদের জন্য ১০ জুন দেয়া হবে ১৯ জুনের, ১১ জুন ২০ জুনের, ১২ জুন ২১ জুনের, ১৩ জুন ২২ জুনের, ১৪ জুন ২৩ জুনের এবং ১৫ জুন দেয়া হবে ২৪ জুনের ফিরতি টিকিট।

রেলমন্ত্রী মুজিবুল হক বলেন, “বিশেষ ট্রেনগুলো ঈদের পাঁচদিন আগে এবং সাতদিন পর পর্যন্ত চলাচল করবে। রেলে এই ১২ দিন কোনো বন্ধ থাকবে না। এই দিনগুলোতে সারাদেশের সব রুটেই ট্রেন চলাচল করবে।”

তিনি জানান, ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে যে ৩১টি আন্তঃনগর ট্রেন চলাচল করবে, সেসবের টিকেটসংখ্যা হবে ২২ হাজার। রেলপথের একজন যাত্রী সর্বোচ্চ চারটি টিকেট কিনতে পারবেন।

মন্ত্রী জানান, উপমহাদেশের অন্যতম বড় ঈদের জামাত হয় কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহে। এই ঈদগাহে যাতায়াতের জন্য ঈদের দিন ভৈরববাজার থেকে কিশোরগঞ্জ এবং ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ রুটে দুটি ট্রেন চালানো হবে।

সংবাদমেইল২৪.কম/এনআই/এনবি

Comments

comments

পড়া হয়েছে 215 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত