টেস্টেও পাকিস্তানের অধিনায়ক সরফরাজ

স্পোর্টস প্রতিনিধ,সংবাদমেইল২৪.কম | ০৫ জুলাই ২০১৭ | ১০:০৪ পূর্বাহ্ন
অ+ অ-

তার হাত ধরেই এসেছে চ্যাম্পিয়ন্স ট্রফির কাঙ্খিত শিরোপা। তাও চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে হারিয়ে। ওয়ানডে ও টি-টোয়েন্টির পর টেস্ট ক্রিকেটেও তাই সরফরাজ আহমেদকে যোগ্য মনে করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

আর তাই সাদা পোশাকের ক্রিকেটেও অধিনায়ক করা হয়েছে তাকে। ফলে পাকিস্তানের তিন ফরম্যাটের অধিনায়ক এখন সরফরাজ আহমেদ। পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান সরফরাজকে টেস্ট অধিনায়ক হিসাবে ঘোষণা করেছেন মঙ্গলবার।



২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান শহীদ আফ্রিদি। ফলে আফ্রিদির স্থলাভিষিক্ত হন সরফরাজ। আর চলতি বছরের ফেব্রুয়ারিতে ওয়ানডে ক্যাপ্টেন নির্বাচিত হন তিনি, আজহার মাহমুদ সরে দাঁড়ানোয়।

গত মে মাসে ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট ক্রিকেট থেকে বিদায়ের ঘোষণা দেন অধিনায়ক মিসবাহ উল হক। তারপর থেকে টেস্ট ক্রিকেটে অধিনায়কহীন ছিল পাকিস্তান। সেই জায়গা পূরুণ হলো সরফরাজকে দিয়ে।

পাঁচ বছর পর এই প্রথম পাকিস্তানের তিন ফরম্যাটে ক্রিকেট অধিনায়ক হলেন একজনই। এমনটি আগে ছিল মিসবাহের ক্ষেত্রে। ২০১২ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অধিনায়কের পদ থেকে মিসবাহ সরে দাঁড়ানোর পর তাল কেটে যায় এক ব্যক্তির তিন ফরম্যাটে অধিনায়ক হওয়ার বিষয়টি।

সংবাদমেইল২৪.কম/এসএএস/এনআই

Comments

comments

পড়া হয়েছে 337 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত