জুড়ীতে বেআইনীভাবে বিএসটিআই’র লগো ব্যবহার করায় ১ লক্ষ টাকা জরিমানা

জুড়ী প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | ২৫ ডিসেম্বর ২০১৯ | ৫:১৪ অপরাহ্ণ
অ+ অ-

জেলার জুড়ীতে লাইসেন্সবিহীন এক ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে বেআইনীভাবে বিএসটিআই’র লগো ব্যবহার করায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে এক লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

তথ্যের ভিত্তিতে খবর পেয়ে (২৪ ডিসেম্বর) মঙ্গলবার বিকেলে তাৎক্ষনিক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অসীম চন্দ্র বণিক উপজেলার ভবানীপুর বাজারে শ্যামলী ফুডস নামে এক ব্যবসা তিষ্ঠানের বিরুদ্ধে লাইসেন্সবিহীন পণ্যে উৎপাদনের প্রকারখানা মজুদ করণ, বেআইনিভাবে বিএসটিআই’র লগো ব্যবহার ও নোংরা পরিবেশে বিভিন্ন এলাকায় অবৈধভাবে পণ্যে সরবরাহ করার অভিযোগে মোবাইল কোর্ট পরিচালনা করে প্রতিষ্ঠানের মালিক ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার বড়হিত গ্রামের বাসিন্দা মো: ওয়ালেক মিয়ার পুত্র মো. শাহ পরান (২৬) কে জরিমানার মাধ্যমে আদায় করেন। অভিযানকালে সাথে ছিলেন বিএসটিআই সিলেটের পরিদর্শক মো. ইয়াছির আরাফাতসহ থানা পুলিশের সদস্যরা।



আরো জানা যায়, একই অপরাধে এই প্রতিষ্ঠানের বিরুদ্ধে বড়লেখা উপজেলাও এক লক্ষ টাকা জরিমানা করে তা আদায় করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অসীম চন্দ্র বণিক বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, দীর্ঘদিন থেকে এই প্রতিষ্ঠানটি লাইসেন্স বিহীন ব্যবসা করে আসছে। এমন অভিযোগের ভিত্তিতে আমরা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং (বিএসটিআই) আইন-২০১৮ এর অপরাধ ২৭ ধারায় এই জরিমানা আদায় করা হয়। এ ধরণের অভিযান পুরো উপজেলায় অব্যাহত থাকবে। পাশাপাশি অবৈধ যে কোন তথ্য দ্রুত জানানোর জন্য সহযোগিতা চান ইউএনও।

Comments

comments

পড়া হয়েছে 213 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x