জুড়ীতে দাখিল পরীক্ষায় স্বজনপ্রীতীর অপরাধে শিক্ষকের কারাদন্ড

জুড়ী প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | ১১ ফেব্রুয়ারি ২০২০ | ৮:২৪ অপরাহ্ণ
অ+ অ-

মৌলভীবাজারের জুড়ী উপজেলায় দাখিল পরীক্ষা কেন্দ্রে স্বজনপ্রীতীর অপরাধে এ শিক্ষককে ৭দিনের বিনাশ্রম কারাদন্ড ও ৫হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। জুড়ী উপজেলা নির্বাহী র্কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অসীম চন্দ্র বনিক ভ্রাম্যমান পরিচালনা করে সে শিক্ষককে জেল জরিমানার আদেশ দেন।

মঙ্গলবার জুড়ী উপজেলার হযরত শাহখাকী (রহ.) ইসলামিয়া মাদ্রাসা কেন্দ্রে ঘটেছে। অভিযুক্ত শিক্ষকের নাম আতিকুল ইসলাম (৩২)। তিনি জাঙ্গিরাই দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক।



জানা যায়, উপজেলায় দাখিল পরীক্ষার একমাত্র কেন্দ্র হযরত শাহখাকী (র:) ইসলামিয়া মাদ্রাসায় মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) গণিত পরীক্ষায় একটি কক্ষে পরিদর্শকের দায়িত্ব পালন করছিলেন জাঙ্গিরাই দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক (গণিত) আতিকুল ইসলাম।

পরীক্ষা চলাকালীণ উপজেলা নির্বাহী কর্মকর্তা কেন্দ্র পরিদর্শনে গিয়ে ওই শিক্ষককে নিজ কক্ষ ছেড়ে অন্য কক্ষে পরীক্ষার্থীদের সহযোগিতা করতে দেখেন। তাৎক্ষণিক ওই শিক্ষককে উপজেলায় নিয়ে যাওয়া হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অসীম চন্দ্র বনিক ভ্রাম্যমান আদালত পরিচালনা করে পাবলিক পরীক্ষা সমূহের (অপরাধ) ১৯৮০ এর ৯ ও ১২ ধারা মোতাবেক উক্ত শিক্ষককে ৭দিনের বিনাশ্রম কারাদন্ড ও ৫হাজার টাকা জরিমানা করেন।

জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা অসীম চন্দ্র বনিক মঙ্গলবার সন্ধ্যায় বলেন,এ শিক্ষককে উভয় দন্ডে দন্ডিত করা হয়েছে।

Comments

comments

পড়া হয়েছে 134 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x