কুলাউড়ার জিয়া নেপালে চিত্রকর্ময় ঘুরে এলেন

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | ০২ জানুয়ারি ২০২০ | ৫:১৭ অপরাহ্ণ
অ+ অ-

নেপালের কাটমান্ডুতে দি মাইন্ড আর্টস এর উদ্যোগে আয়োজিত আন্তর্জাতিক চিত্র প্রদর্শনী২০১৯ উপলক্ষে চিত্রকর্ম নিয়ে ঘুরে এলেন নেপাল কুলাউড়ার জিয়া।

২৭ ডিসেম্বর থেকে শুরু হয়ে ৩০ ডিসেম্বর আন্তর্জাতিক এ চিত্র প্রদর্শনী সম্পন্ন হয়। আন্তর্জাতিক এ চিত্র প্রদর্শনিতে নেপাল, ভারত, কোরিয়া, মেক্সিকো ও বাংলাদেশের মোট ৫২ জন চিত্র শিল্পীর চিত্রকর্ম স্থান পায়। এতে বাংলাদেশের অন্যান্য চিত্রশিল্পীদের সাথে স্থান করে নেয় কুলাউড়ার চারুহাট চিত্রাংকন একাডেমির প্রশিক্ষক জিয়াউল হক জিয়ার একটি চিত্রকর্ম।



২৭ ডিসেম্বর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেপালে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস।

বিশেষ অতিথি ছিলেন নেপালের সিনিয়র চিত্রশিল্পী রাধে শ্যাম মুলমি, বাংলাদেশ দূতাবাসের প্রথম সেক্রেটারি মো. মাসুদ আলম, সমন্বয়কারী সঞ্চিত সাহা, শ্যাম সুন্দর ইয়াদব। উদ্বোধনী দিন সকল অংশ গ্রহণকারী শিল্পীর হাতে সনদ ও ক্রেস্ট তোলে দেন অতিথিরা।

৩০ ডিসেম্বর সমাপণী অনুষ্ঠানে নেপাল একাডেমি অব ফাইন আর্টস্ এর প্রধান সুষমা রাজভান্ডারী, চিত্রশিল্পী তীর্থ নিরাউলা প্রমুখ।

উল্লেখ্য, বাংলাদেশ শিশু একাডেমির সাবেক প্রশিক্ষক জিয়াউল হক জিয়া কুলাউড়া চারুহাট চিত্রাংকন একাডেমির প্রশিক্ষকের দায়ীত্ব পালন করছেন। জাতীয় দৈনিক বাংলাদেশের খবর, দৈনিক সিলেট মিরর ও লন্ডনের জনপ্রিয় ”চ্যানেল এস” এর কুলাউড়া প্রতিনিধি হিসেবে কাজ করছেন। প্রকাশিত হয়েছে তাঁর লেখা শিশু-কিশোরদের জন্য গল্পের বই ”ঘুমন্ত বিবেক জাগানোর সভা”, দুষ্টু এক আমি, ভুতূড়ে মাছ ও নাটকের বই “বোকা ধোকা”।

Comments

comments

পড়া হয়েছে 383 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x