চা শ্রমিক ইউনিয়নের নির্বাচনে, সভাপতি মাখন-সম্পাদক রাম ভজন নির্বাচিত

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | ২৬ জুন ২০১৮ | ৪:০১ অপরাহ্ণ
অ+ অ-

চা শ্রমিকদের সংগঠন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের নির্বাচনে সংগ্রাম কমিটি প্যানেলের মাখন লাল কর্মকার সভাপতি ও রাম ভজন কৈরী পুনরায় সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।
(২৪ জুন) রোববার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা গোপন ব্যালটে এ ভোটগ্রহণ চলে ।

নির্বাচন কমিশনের সদস্য মো. ইউছুব আলী জানান, নির্বাচনে সংগ্রাম কমিটি প্যানেলের মাখন লাল কর্মকার সভাপতি পদে ৫১ হাজার ৩শত ৫৭ ভোট পেয়ে নির্বাচিত হন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মহাসংগ্রাম কমিটি প্যানেলের শিউধনী কুর্মী পেয়েছেন ২০হাজার ২শ ৮৩টি ভোট। সাধারণ সম্পাদক পদে সংগ্রাম কমিটি প্যানেলের রাম ভজন কৈরী ৬১হাজার ২শত ১৫ পেয়ে নির্বাচিত হন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মহাসংগ্রাম কমিটি প্যানেলের গিতা রাণী কানু মোট ভোট পেয়েছেন ১৪হাজার ৩০টি।

মোট ৯৭ হাজার ৬৩৬ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৯৪ হাজার ৩৩২ জন। যা শতকারা ৯৭ শতাংশ।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, দেশের পাঁচ জেলা যথাক্রমে মৌলভীবাজার, হবিগঞ্জ, সিলেট, রাঙামাটি ও চট্টগ্রাম অঞ্চলের ২০ উপজেলার ২২৮টি চা বাগানের ৭টি ভ্যালিতে এ ভোট অনুষ্ঠিত হয়। এতে ২২৮টি কেন্দ্রে ৩৪৩টি বুথ রয়েছে। নির্বাচনে ৫৩৬টি পঞ্চায়েত প্যানেলের মধ্যে ৩৫টি একক প্যানেল রয়েছে। নির্বাচনে অংশ নেয়নি পাঁচটি প্যানেল। যার ফলে ৫০১টি প্যানেলের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনের মাধ্যমে পঞ্চায়েত কমিটি, প্রাথমিক কার্যকরী পরিষদ, ভ্যালী কার্যকরী পরিষদ ও কেন্দ্রীয় কার্যকরী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে বিজয়ী অন্যান্য প্রার্থীরা হলেন কার্যকরী সভাপতি বৈশিষ্ঠ তাঁতী, সহসভাপতি পংকজ কন্দ, সহসভাপতি (মহিলা) জেসমিন আক্তার, যুগ্ম সাধারণ সম্পাদক নিপেন পাল, সহসাধারণ সম্পাদক (মহিলা) রেখা বাকতি, অর্থ সম্পাদক পরেশ কালিন্দি, সাংগঠনিক সম্পাদক ধনা বাউড়ী, মো. শহিদুল ইসলাম, রবীন্দ্র গৌড়, কমল বোনার্জী, বিজয় হাজরা, রাজু গোয়ালা ও নিরঞ্জন নাথ এবং সদস্য গ্রায়ত্রী-২, ডলি রানী নাইডু, উজ্জ্বলা পাইনকা, শ্রীমতি বাউরী, সবিতা গোয়ালা, কল্পনা-৪, বীনা-২, নির্মল দাস পাইনকা, সঞ্জু অধিকারী, অনিরুদ্ধ বাড়াইক, রতন তেলী, দেবেন্দ্র বাড়াইক, দেবু, যতন কর্মকার ও কর্ণ তাঁতী নির্বাচিত হয়েছেন।

Comments

comments

পড়া হয়েছে 287 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত