“খালেদা জিয়া ছাড়া জাতীয় নির্বাচনে বিএনপি যাবে না:রিজভী

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | ২০ মে ২০১৮ | ৬:০২ অপরাহ্ন
অ+ অ-

আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের বক্তব্যের মধ্যে ‘জবরদস্তিমূলক একতরফা’ নির্বাচনের ইঙ্গিত দেখছে বিএনপি।

ওবায়দুল কাদের বলেছেন, “ভোটের সঙ্গে বিএনপি চেয়ারপারসনের মুক্তির কোনো সম্পর্ক নেই।”



রোববার সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, “দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রীকে নির্বাচন থেকে দূরে রাখার গভীর ষড়যন্ত্র চলছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বক্তব্যে জবরদস্তিমূলক সেই একতরফা নির্বাচনেরই ইঙ্গিত বহন করে।”

তিনি বলেন, “আমরা স্পষ্ট করে বলে দিতে চাই, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বন্দি রেখে ২০১৪ সালের ৫ জানুয়ারি মার্কা একতরফা নির্বাচনের খায়েশ আপনাদের (সরকার) কখনো পূরণ হবে না। জনগণ প্রস্তুতি নিতে শুরু করেছে আপনাদের সকল ষড়যন্ত্রের জবাব দিতে।”

আগামী নির্বাচনের বিষয়ে দলের অবস্থান জানিয়ে রিজভী বলেন, “খালেদা জিয়া ছাড়া জাতীয় নির্বাচনে বিএনপি যাবে না। তার নেতৃত্বেই বিএনপি দল নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচনে অংশ নেবে।”

আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের উদ্দেশ্যে রিজভী বলেন, “আপনার বক্তব্যে পরিষ্কার হয়ে গেছে, বেগম খালেদা জিয়ার জনপ্রিয়তাই আপনাদের ভয় আর সেজন্যই আদালতের ঘাড়ে বন্দুক রেখে মিথ্যা তথ্যের ওপর সাজানো মামলায় তাকে কারাবন্দি করে রেখেছেন। জামিনযোগ্য মামলায়ও আপনাদের নিষেধের কারণেই জামিন পাচ্ছেন না তিনি। গুরুতর অসুস্থ হয়ে কষ্ট পেলেও তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে না।”

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে গত কয়েকদিনে বন্দুকযুদ্ধের নামে বিচারবর্হিভূত হত্যাকাণ্ডে উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে তা বন্ধের দাবি জানান রুহুল কবির রিজভী।

ঈদের আগে রাস্তা-ঘাট মেরামত করা হবে বলে সড়কমন্ত্রী ওবায়দুল কাদেরের বক্তব্যের জন্য তাকে ‘আরব্য রজনীর দৈত্যে’ বলেন এই বিএনপি নেতা।

সারাদেশে বিদ্যুতের লোডশেডিংয়ের পাশাপাশি গ্যাস ও পানি সংকটে মানুষের দুর্ভোগে সরকারের ব্যর্থতার সমালোচনা করেন রিজভী।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিব, আসাদুল করিম শাহিন ও মুনির হোসেন সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

Comments

comments

পড়া হয়েছে 379 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত