কুলাউড়া সরকারি কলেজের সহকারি অধ্যাপকের বিদায় সংবর্ধনা

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | ০৮ জানুয়ারি ২০২০ | ৮:৫১ অপরাহ্ণ
অ+ অ-

কুলাউড়া সরকারি কলেজের বাংলা বিভাগের প্রধান সহকারি অধ্যাপক ফাতেমা বেগমের অবসরজনিত কারণে বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়েছে।

(৭ জানুয়ারি) মঙ্গলবার দুপুরে কলেজের বাংলা বিভাগের স্নাতক শিক্ষার্থীদের আয়োজনে সংবর্ধনা অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য সজলের সভাপতিত্বে ও বাংলা বিভাগের শিক্ষার্থী তাহমদি খাঁন শাওন এবং জোবেদা খানম কলির যৌথ সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি এ কে এম সফি আহমদ সলমান।



বিশেষ অতিথির বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ মো. আব্দুল হান্নান, অর্থনীতি বিভাগের প্রভাষক মো. জমসেদ খাঁন, জীববিজ্ঞান বিভাগের প্রদর্শক সিপার আহমদ, বাংলা বিভাগের প্রভাষক খালেদ আহমদ, ঝুমা চক্রবর্তী, মৃদুল লাল দে, সাংবাদিক এস আলম সুমন, কলেজের প্রাক্তণ ছাত্র ও সংবাদকর্মী মাহফুজ শাকিল।

শিক্ষার্থীদের মধ্যে বক্তব্যে রাখেন কলেজের সিনিয়র ছাত্র মিজানুর রহমান মিজান, হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তাজুল ইসলাম তুহিন, বাংলা বিভাগের শিক্ষার্থী আব্দুল মোক্তাদির,বাবর আহমদ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন বাংলা বিভাগের শিক্ষার্থী সাব্বির আহমদ। মানপত্র পাঠ করেন কলেজের বাংলাবিভাগের শিক্ষার্থী মারুফা আক্তার।

সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন প্রথমআলো প্রতিনিধি কল্যাণ প্রসূণ চম্পু, সবুজ সিলেট প্রতিনিধি শরীফ আহমদ, ডেইলী বিডিমেইলের সম্পাদক এ কে এম জাবের, প্রিয় বাংলা সম্পাদক নাজমুল বারী সোহেল।

সংবর্ধিত অতিথির বক্তব্য প্রদানকালে এক প্রতিক্রিয়ায় সহকারী অধ্যাপক ফাতেমা বেগম বলেন, বাংলা বিভাগের শিক্ষার্থীদের এমন আয়োজন আমাকে মুগ্ধ করেছে। এই বাংলা বিভাগের শিক্ষার্থীদের পাঠদান কালে চেষ্ঠা করেছি সবার মন জয় করতে। তোমাদের কাছে আমার একটাই প্রত্যাশা তোমাদের মানুষের মতো মানুষ হতে হবে। তোমাদের কাছ থেকে একটি আলোকিত ভবিষ্যৎ চাই। তাহলে আমার কষ্টটা স্বার্থক হবে।

উল্লেখ্য, ফাতেমা বেগম কুলাউড়া সরকারি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের প্রাক্তণ সহকারী অধ্যাপক ওয়াহিদ উদ্দিন আহমদের স্ত্রী। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে বাংলাবিভাগে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করে ১৯৮৬ সালে চাকুরী জীবনে প্রবেশ করেন। প্রথমে বড়লেখা সরকারি কলেজে প্রভাষক হিসেবে দীর্ঘদিন চাকুরী করেন। পরবর্তীতে ২০১২ সালে কুলাউড়া সরকারি কলেজে সহকারী অধ্যাপক হিসেবে যোগদান করে ২০১৯ সালের ৩১ ডিসেম্বর অবসর গ্রহণ করেন।

Comments

comments

পড়া হয়েছে 468 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x