কুলাউড়া সমিতি ইউকে’র কমিটি গঠন

প্রেস বিজ্ঞপ্তি,সংবাদমেইল২৪.কম | ১৬ মার্চ ২০১৭ | ৮:১৯ অপরাহ্ন
অ+ অ-

আশির দশকে প্রতিষ্ঠিত কুলাউড়া সমিতি ঐতিহ্য এর ধারাবাহিকতায় গত রোববার দুপুরে সিটি ইন্ডিয়ান ডাইনিং লিমিটেড, ৯ ফিলপট লেন, ইসি ৩ এন ৮এএ। সিটি অব লন্ডনের প্রাণ কেন্দ্র ঠিকানায় প্রতিষ্ঠাতা সদস্য থেকে নবীন সদস্য পর্যন্ত সমিতির কার্য প্রবাহ পরিচালনা ও সহযোগিতায় নেতৃত্ব দানকারী প্রায় সকলেই উপস্থিত হন।

বিশিষ্ট ব্যবসায়ী ও সমিতির অন্যতম সংগঠক রুহুল আনোয়ার চৌধুরী ফুরুক এর একান্ত ব্যক্তিগত আপ্যায়ন আয়োজনে প্রথমেই মধ্যাহ্ন ভোজের পর্ব শেষ হলে কোরআন তেলাওয়াতের মাধ্যমে যথারীতি এ জি এম সভা শুরু হয়। বিদায়ী সভাপতি সাদেক আহমদ সামু’র সভাপতিত্বে। সমিতির পক্ষে স্বাগত বক্তব্য দিয়ে সাবেক সভাপতি ও সমিতির অন্যতম ব্যক্তিত্ব ও যুক্তরাজ্যে অতি পরিচিত সাংস্কৃতিক সংগঠক মোঃ আব্দুল আজিজ সভার কাজটি পরিচালনা করার জন্য সমিতির অন্যতম সংগঠক এমদাদুল মান্নান চৌধুরী তারামকে অনুরোধ করলে সভার আলোচনা পর্ব শুরু হয়। প্রথমেই সমিতির সফলতা ও ব্যর্থতার আলোকপাত করেন সভাপতি নিজেই, তাতে যুক্ত হন সাবেক সভাপতি পদে দায়িত্ব পালনকারী এবং ব্রিটেনে অসংখ্য মূলধারার সংগঠন ও সংস্থার সাথে জড়িত অতি পরিচিত মুখ শাহনুর খান। কথা না বাড়িয়ে তিনি শুরুতেই উপস্থিত সবাইকে অতি বিনয় ও অনুরোধক্রমে প্রশ্ন রাখেন আপনারা ও আমরা কি আজ এখানে কুলাউড়া সমিতির কার্যকরী কমিটির নতুন কমিটি তৈরীতে সরাসরি নির্বাচনে যাব, না সিলেকশনে কমিটি তৈরী করব? সকলের উত্তর ছিল আমরা সিলেকশনে যাব। তারপর তিনি প্রশ্ন রাখেন আমাদের এখানে কেউ কি নিজের অবস্থার পরিষ্কার করে বলবেন যে, সভাপতি বা সাধারণ সম্পাদক হতে চান? তাতেও উত্তর ছিল একেবারেই নিরবতা। তারপর তিনি সভায় প্রশ্ন রাখেন আমাদের মধ্যে কেউ কি আছেন যিনি সভাপতি বা সম্পাদকের জন্য উপস্থিত সদস্য থেকে রাখতে যাবেন? এবার মোহাম্মদ আব্দুল আজিজ সভায় প্রস্তাব করেন সভাপতি হিসেবে মোস্তফা আব্দুল মালিকের নাম। সাথে সাথেই উপস্থিত সকলেই এতে সম্মত হয়ে প্রার্থীর নাম নির্বাচন চূড়ান্ত করেন। একইভাবে শাহনূর খান এবারে সাধারণ সম্পাদকের নাম প্রস্তাব করার জন্য প্রস্তাব করলে জসিম উদ্দিন চৌধুরী, এমাদুল মান্নান চৌধুরী তাহরাম ও রুহুল আনোয়ার চৌধুরী ফুরুক যৌথভাবে প্রস্তাব দেন আবুল লেইছ মুন্সির নাম। এবারও পদটি সর্বসম্মতভাবে নির্বাচিত হয়।



Lomdom 60

তারপর সহকারী সম্পাদকের পদে প্রস্তাব রাখতে বলা হলে এমদাদুল মান্নান চৌধুরী প্রস্তাব করেন নবীন সংগঠনক শাহীন আহমদের নাম। এবারও সর্বসম্মতি ভাবে পদটি নির্বাচিত হয়। একইভাবে নির্বাচিত করা হয় সহ সভাপতি পদে তিনজনকে যথাক্রমে এমদাদুল মান্নান চৌধুরী তাহরাম, আব্দুল হান্নান, জনাব রুহুল আনোয়ার চৌধুরী ফুরুক, আখতার হোসেন কাজল প্রমুখ। কোষাধ্যক্ষ পদে একইভাবে নির্বাচিত হন সামছুল আলম চৌধুরী টিপু এবং মহিলা বিষয়ক পদে নির্বাচিত হন রোজিনা বেগম।

তারপর সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয় উল্লেখ্য ব্যক্তিবর্গ একটি সভা করে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবেন। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সমিতির অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য সিতাব চৌধুরী। তাছাড়াও সভায় উপস্থিত ছিলেন জহির উদ্দিন চৌধুরী দিদার, আব্দুল বাছিত চৌধুরী, জাহিদ চৌধুরী, জসীম উদ্দিন চৌধুরী, খালেদ আহমদ প্রমুখ সহ অসংখ্য নবীন প্রবীন সদস্যবৃন্দ।

লন্ডনে শহীদ জিয়া স্মৃতি কেন্দ্র লাইব্রেরি পরিদর্শন করলেন তারেক রহমান

প্রেস বিজ্ঞপ্তি,সংবাদমেইল২৪.কম

 

Comments

comments

পড়া হয়েছে 624 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত